কেভিতোভার হামলাকারীর আট বছর জেল

  বিবিসি স্পোর্ট ২৮ মার্চ ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

কেভিতোভা,

ছুরিকাঘাতে আহত পেত্রা কেভিতোভা টেনিসে ফিরেছেন। মায়ামি ওপেনের কোয়ার্টার ফাইনালে উঠেছেন তিনি। দুর্বৃত্তের ছুরিকাঘাতে ক্ষতবিক্ষত হয়েছিল তার বাঁ হাত। সেই দুর্বৃত্তকে আট বছরের কারাদণ্ড দিয়েছে চেক প্রজাতন্ত্রের একটি আদালত। ২০১৬ সালে অস্ট্রেলিয়ান ওপেন শুরুর সপ্তাহকয়েক আগে চেক প্রজাতন্ত্রে নিজের বাড়িতে আক্রমণ হয়েছিল তার ওপর।

কেভিতোভার ফ্ল্যাটে হামলা চালানো রাডিম জোন্ড্রা বয়লার পরীক্ষার অজুহাতে সেখানে গিয়েছিলেন। কেভিতোভাকে পেছন থেকে আটকে গলার কাছে ছুরি ধরে বসেন। সেই পরিস্থিতি থেকে নিজেকে ছাড়াতে গিয়ে ধস্তাধস্তির একপর্যায়ে বাঁ হাত ক্ষতবিক্ষত হয় কেভিতোভার। অভিযোগ অস্বীকার করেছেন জোন্ড্রা। বোরনোর আঞ্চলিক আদালতে তাকে আট বছরের সাজা দেয়া হয়েছে।

কেভিতোভার ঘরে অবৈধ অনুপ্রবেশের কারণে সাজা ভোগ করছেন। হামলায় কেভিতোভার বাঁ হাতের পাঁচটি আঙুলই বিচ্ছিন্ন হওয়ার আশঙ্কা দেখা দিয়েছিল। সবচেয়ে ক্ষতি হয় তর্জনি। আঙ্গুলগুলো বাঁচাতে প্রয়োজন হয় সুক্ষ্ম সার্জারির।

চিকিৎসকরা জানিয়েছিলেন, কেভিতোভার বাঁ হাতে র‌্যাকেট নেয়ার সম্ভাবনা মাত্র ১০ শতাংশ! কিন্তু এর পাঁচ মাস পরই কোর্টে ফিরে নিজেকে প্রমাণ করেন তিনি। কেভিতোভা জানিয়েছিলেন, হামলাকারী থেকে নিজেকে বাঁচাতে ঘুষ সেধেছিলেন। গত মাসে আদালতে তিনি বলেন, ভয়ংকর হামলায় পুরো ঘরে রক্ত ছড়িয়ে পড়েছিল!

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×