আবাহনীকে জেতালেন অলরাউন্ডার মাশরাফি

  স্পোর্টস রিপোর্টার ১০ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বলে-ব্যাটে দারুণ অলরাউন্ড পারফরম্যান্সে ঢাকা লীগে আবাহনীকে টানা দ্বিতীয় ম্যাচ জেতালেন মাশরাফি মুর্তজা। হয়েছেন টানা দ্বিতীয় ম্যাচসেরাও। বিকেএসপির তিন নম্বর মাঠে শুক্রবার আবাহনী ২১৭ রান করেও কলাবাগান ক্রীড়া চক্রকে ৩৬ রানে হারিয়েছে। ফতুল্লায় খেলাঘর সমাজ কল্যাণ সমিতির বিপক্ষে ২০০ রান তাড়া করতে নেমে শেষ বলে রোমাঞ্চকর জয় পেয়েছে প্রাইম দোলেশ্বর। বিকেএসপির চার নম্বর মাঠে অপর ম্যাচে শাইনপুকুরের বিপক্ষে ২০ রানের জয় তুলে নিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন গাজী গ্রুপ ক্রিকেটার্স।

হঠাৎ করেই টেস্ট দল থেকে বাদ দিয়ে মোসাদ্দেক হোসেনকে কেন আবাহনীতে খেলানো হচ্ছে এ নিয়ে অনেক প্রশ্ন রয়েছে। কেউ কেউ বলছেন, আবাহনীকে বাঁচানোর জন্যই জাতীয় দল থেকে তাকে ঢাকা লীগ খেলতে পাঠানো হয়েছে! কাল প্রথমে ব্যাটিংয়ে নামা আবাহনীর নাজমুল হোসেন শান্ত হাফ সেঞ্চুরি (৫৫) করেন। এছাড়া টপঅর্ডারে আর কেউই ভালো করতে পারেননি। মোসাদ্দেক ৭৩ বলে ৪০ করে রান আউট হন। কিন্তু ব্যাটিংয়ে নেমেই ঝড় তোলেন মাশরাফি। মাত্র ৫৪ বলে পাঁচ ছক্কা ও তিন চারে ৬৭ রান করেন। তার ব্যাটেই আবাহনী ২১৭ রান তুলতে পারে। তিনটি উইকেট নেন কলাবাগানের মুক্তার আলী। জবাবে মিডল অর্ডার কিছু রান এলেও সেটা জয়ের জন্য যথেষ্ট ছিল না কলাবাগানের। মোহাম্মদ আশরাফুল ৭১ বলে করেন ২৫ রান। মাশরাফির চার উইকেটে ১৮১ রানে অলআউট হয় কলাবাগান।

অপর ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন গাজী গ্রুপ ক্রিকেটার্স তিন হাফ সেঞ্চুরিতে ছয় উইকেটে ২৭৯ রান তোলে। উইকেটকিপার ব্যাটসম্যান জাকির আলী অনিক করেন সর্বোচ্চ ৯০। এছাড়া নাজিমউদ্দিন ৭১ ও রজত ভাটিয়া ৫৮* রান করেন। জবাবে শাইনপুকুরের প্রথম চার ব্যাটসম্যানও দারুণ শুরু করেছিলেন। তিন উইকেটেও তারা ২০৯ রান তুলে ফেলে। তবে আট বল বাকি থাকতেই ২৫৯ রানে অলআউট হয় শাইনপুকুর। হাফ সেঞ্চুরি করেন সাব্বির হোসেন (৫৫), তৌহিদ হৃদয় (৫১) ও উদয় কাউল (৫৯)। মিরপুর টেস্টের দলে থাকা কামরুল ইসলাম ও নাঈম হাসান গাজী গ্রুপের হয়ে ভালো বোলিং করেছেন। তিন উইকেট নেন নাঈম।

এদিকে ফতুল্লায় খেলাঘর নাজিমউদ্দিনের হাফ সেঞ্চুরিতে (৫১) সাত উইকেটে মাত্র ১৯৯ রান করে। চারটি উইকেট নেন প্রাইম দোলেশ্বরের ফরহাদ রেজা। জবাবে শুরুটা ভালো করলেও শেষদিকে হারের শঙ্কায় পড়েছিল দোলেশ্বর। শেষ বলে তাদের জয় এনে দেন একাদশ ব্যাটসম্যান মানিক খান।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

E-mail: [email protected], [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter