টি ২০ দলে পাঁচ নতুন মুখ : আটজন বাদ

  স্পোর্টস রিপোর্টার ১১ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

প্রায় আড়াই দিনে ঢাকা টেস্টে শোচনীয়ভাবে হারার দিন টি ২০ দল ঘোষণা করা হল। নতুন চেহারার দল। আটজনকে ছেঁটে ফেলা হয়েছে। ১৫ জনের দলে নতুন মুখ পাঁচজন। এটি অবশ্য প্রথম টি ২০-র জন্য। যেটি ঢাকায় অনুষ্ঠিত হবে ১৫ ফেব্র“য়ারি। দ্বিতীয় ও শেষ টি ২০ ১৮ ফেব্র“য়ারি অনুষ্ঠিত হবে সিলেটে। এদিকে আঙুলের চোটে দুই ম্যাচের টেস্ট সিরিজ থেকে ছিটকে পড়া অধিনায়ক সাকিব আল হাসান টি ২০ সিরিজে নেতৃত্ব দেবেন বাংলাদেশকে।

প্রথমবারের মতো টি ২০ দলে ডাক পেয়েছেন অফ-স্পিনিং অলরাউন্ডার মেহেদি হাসান, আফিফ হাসান, পেস বোলিং অলরাউন্ডার আরিফুল হক, পেসার আবু জায়েদ ও উইকেটরক্ষক-ব্যাটসম্যান জাকির হাসান। বিপিএলে ভালো খেলার পুরস্কার পেয়েছেন তারা।

চোট কাটিয়ে দলে ফিরেছেন তামিম ইকবাল ও মোস্তাফিজুর রহমান। ২০১৬ টি ২০ বিশ্বকাপের পর দলে ফিরেছেন পেসার আবু হায়দার। দক্ষিণ আফ্রিকায় সবশেষ সিরিজের দল থেকে বাদ পড়েছেন ইমরুল কায়েস, লিটন দাস, মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজ, নাসির হোসেন, শফিউল ইসলাম ও তাসকিন আহমেদ।

বাংলাদেশ দল : সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, আবু হায়দার, আবু জায়েদ, আরিফুল হক, মেহেদি হাসান, জাকির হাসান ও আফিফ হোসেন।

ইসফট এরিনা ফিদে রেটিং দাবা

ইসফট এরিনা ফিদে রেটিং দাবা প্রতিযোগিতা অনূর্ধ্ব-২০০০ রেটিংয়ের খেলা বুধবার শুরু হবে। ২০০০-এর কম রেটিংপ্রাপ্ত এবং রেটিংবিহীন খেলোয়াড়দের জন্য এ প্রতিযোগিতায় অংশগ্রহণ উন্মুক্ত। আগ্রহীরা মঙ্গলবারের মধ্যে নির্ধারিত এন্ট্রি ফিসহ বাংলাদেশ দাবা ফেডারেশন অফিসে নাম জমা দিতে পারবেন। প্রতিযোগিতার খেলা আট দিনব্যাপী ৯ রাউন্ড সুইস-লীগ পদ্ধতিতে অনুষ্ঠিত হবে।

সামিট-ডিআরইউ মিডিয়া কাপ ক্রিকেট

ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) নতুন আঙ্গিকে সামিট-ডিআরইউ মিডিয়া কাপ ক্রিকেট-২০১৮ আয়োজনের উদ্যোগ নিয়েছে। আগামী ৫ মার্চ এই টুর্নামেন্ট শুরু হবে। টুর্নামেন্টে অংশ নিতে মঙ্গলবারের মধ্যে ১০ সদস্যের (আটজন খেলোয়াড় এবং একজন করে কোচ ও ম্যানেজার) তালিকা নিজস্ব প্রতিষ্ঠানের প্যাডে ডিআরইউ কার্যালয়ে জমা দেয়ার জন্য বলা হয়েছে। অংশগ্রহণকারী প্রতিটি দল একজন অতিথি খেলোয়াড় নিতে পারবে। অতিথি খেলোয়াড়কে অবশ্যই ডিআরইউর সদস্য হতে হবে। খেলবেন ছয়জন করে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

E-mail: [email protected], [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter