সাকিবের অভাব অনুভব করেছে বাংলাদেশ

  যুগান্তর ডেস্ক    ১১ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সাকিব আল হাসান থাকলে দল শুধু আরও ভারসাম্যপূর্ণই হতো না অন্য স্পিনাররাও তার কাছ থেকে পরামর্শ পেতে পারতেন। ব্যাটসম্যানকে দ্রুত পড়তে পারেন সাকিব, দ্রুত বুঝতে পারেন ম্যাচের পরিস্থিতি। এমন একজনের অভাব অনুভব না করার কোনো কারণ নেই। মাহমুদউল্লাহ জানালেন, স্পিনিং উইকেট বলে ঢাকা টেস্টে বিশ্বসেরা অলরাউন্ডারের অভাবটা অনেক বেশি অনুভব করেছেন তারা। ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ফিল্ডিং করার সময় আঙুলে চোট পেয়ে শ্রীলংকার বিপক্ষে টেস্ট সিরিজ থেকে ছিটকে যান সাকিব। অধিনায়কের জায়গায় দুই ম্যাচে দলকে নেতৃত্ব দেন মাহমুদউল্লাহ। মিরপুরে দ্বিতীয় টেস্টে ২১৫ রানে হারের পর তিনি জানান, বোলার সাকিবের অভাব সবচেয়ে বেশি অনুভব করেন তারা।

‘ওর অভাব প্রবলভাবে অনুভব করেছি। ওর সামর্থ্য আমরা জানি। বিশেষ করে এ উইকেটে ওর বোলিং আরও ভয়ঙ্কর হতো। কারণ ওর নিয়ন্ত্রণ আরও ভালো। ও ব্যাটসম্যানদের আরও ভালো করে পড়তে পারে। খুব তাড়াতাড়ি ম্যাচের পরিস্থিতি বুঝতে পারে।’ প্রথম ইনিংসে ১১০ রান করা বাংলাদেশ দ্বিতীয় ইনিংসে থামে ১২৩ রানে। এমন ব্যাটিং ব্যর্থতার পর দেশের সর্বোচ্চ ব্যক্তিগত রানের ইনিংসের মালিকের অভাব অনুভব না করার কোনো কারণ নেই। ‘সবাই জানে, ও একজন বিশ্বমানের ব্যাটসম্যান। সেদিক দিয়েও ওকে অনেক মিস করেছি।’ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম।

 

 

আরও পড়ুন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.