২০২৩ বিশ্বকাপ সরে যেতে পারে ভারত থেকে

  যুগান্তর ডেস্ক    ১১ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আয়কর সংক্রান্ত সমস্যার দরুন ক্রিকেটের সবচেয়ে বড় দুটি বৈশ্বিক টুর্নামেন্ট আয়োজনের সুযোগ হারাতে পারে ভারত। ২০২১ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি ও ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপ সরে যেতে পারে ভারত থেকে। আপাতত ২০২১ চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য বিকল্প আয়োজক দেশের কথা ভাবছে আইসিসি। কারণ ভারতে যেকোনো টুর্নামেন্ট আয়োজন করতে গেলে দেশটির কেন্দ্রীয় সরকারকে মোটা অঙ্কের কর দিতে হয়। ২০১৬ টি ২০ বিশ্বকাপের সময় এ কারণে আর্থিক ক্ষতির মুখে পড়েছিল আইসিসি। তাদের তহবিল থেকে বেরিয়ে গিয়েছিল প্রায় ২০ মিলিয়ন ডলার। এবার আইসিসি চাইছে চ্যাম্পিয়ন্স ট্রফি ও বিশ্বকাপকে করমুক্ত রাখা হোক। অন্যথায় এ দুটি আসরে ১০০ থেকে ১২৫ মিলিয়ন ডলার লোকসান হতে পারে তাদের। কিন্তু ভারত সরকার এখনও আইসিসিকে বিশেষ কর সুবিধা দিতে রাজি হয়নি। সমস্যার সমাধানে ভারত ক্রিকেট বোর্ডকে (বিসিসিআই) সরকারের সঙ্গে আলোচনায় বসতে বলেছে আইসিসি। তাতে কাজ না হলে ভারত থেকে টুর্নামেন্ট দুটি সরে যাবে অন্য কোনো দেশে। ক্রিকইনফো।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

E-mail: [email protected], [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter