ছায়াঢাকা নেইমার এখন সূর্য!

  যুগান্তর ডেস্ক    ১১ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

জীবনের ২৬ বসন্ত পার করেছেন নেইমার। এখনই তিনি ফুটবলবিশ্বের অন্যতম তারকা। বার্সেলোনার হয়ে খেলেছেন। সেখান থেকে ২২২ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফি’র বিশ্বরেকর্ড গড়ে পাড়ি জমিয়েছেন ফ্রান্সের ক্লাব পিএসজিতে। পিএসজি’র হয়েও দুর্দান্ত খেলে যাচ্ছেন নেইমার। এবার তাকে নিজেদের তাঁবুতে নিয়ে আসতে চায় আরেক স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। ব্রাজিলিয়ান সুপারস্টারের বৃহস্পতি তুঙ্গে। নেইমার জানান দিলেন, ইতিহাস সৃষ্টি করতেই পিএসজিতে এসেছেন তিনি। চার বছরের বার্সেলোনা-ক্যারিয়ার ছেড়ে যখন পিএসজিতে আসেন নেইমার, তখন সমালোচনাও কম হয়নি। কিন্তু সব সমালোচনা পেছনে ফেলে পিএসজির হয়ে মাঠে দাপিয়ে বেড়াচ্ছেন তিনি। বার্সেলোনায় মেসির ছায়ায় অনেকটাই ঢাকা পড়েছিলেন নেইমার। পিএসজিতে তিনিই সূর্য। গত সপ্তাহে জন্মদিন উদযাপন করা নেইমার জানালেন, ‘একজন খেলোয়াড় সবসময় তার ক্লাবের হয়ে ইতিহাস গড়তে চায়। এ কারণে আমি পিএসজিতে এসেছি ক্লাবটির সঙ্গে ইতিহাস গড়তে।’ পিএসজির হয়ে ফ্রেঞ্চ লীগ ওয়ানে এরই মধ্যে ১৭ ম্যাচে করেছেন ১৮ গোল। অ্যাসিস্ট করেছেন ১১টিতে। নেইমার বলেন, ‘এটা সবে শুরু। আমি শুধু নিজের খেলাটা খেলতে চেষ্টা করছি। আমার খেলার পদ্ধতি হচ্ছে, গোল করার চেষ্টা এবং অন্যদের অ্যাসিস্ট করা। আমি এখানে এসেছি ভালো ফুটবল খেলতে। গোল করতে। বিশেষ করে কাভানি, এমবাপ্পে, ডি মারিয়ার মতো খেলোয়াড়রা যখন আক্রমণভাগে থাকে। আমরা প্রত্যেকেই একে অন্যের জন্য পরিশ্রম করছি, সুযোগ সৃষ্টি করছি ও গোল করে ম্যাচ জিতে নিচ্ছি।’ চ্যাম্পিয়ন্স লীগের এ মৌসুমে দারুণ কিছু করতে পারবেন বলে আশাবাদী নেইমার। ‘সবাই পিএসজির শক্তি সম্পর্কে জানে। প্রত্যেকেই এখানে ভালোমানের ফুটবলার। আমাদের অত্যন্ত শক্তিশালী একটি স্কোয়াড রয়েছে। এটা খুবই গুরুত্বপূর্ণ। আমরা জানি, চ্যাম্পিয়ন্স লীগের এ মৌসুমে অসাধারণ কিছু করার সামর্থ্য আমাদের আছে,’ তার শেষ কথা। ওয়েবসাইট।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

E-mail: [email protected], [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter