টি ২০তেও অধিনায়ক মাহমুদউল্লাহ

  স্পোর্টস রিপোর্টার ১২ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ঢাকা টেস্ট পঞ্চমদিনে গড়ালে আজও সাদা পোশাকে মাঠে থাকতে হতো বাংলাদেশ ও শ্রীলংকাকে। কিন্তু দু’দিন আগেই ম্যাচ শেষ হয়ে যাওয়ায় কাল বিশ্রামে ছিল দু’দল। যারা টেস্ট দলে ছিলেন কিন্তু টি ২০ দলে নেই তারা শনিবারই হোটেল ছেড়েছেন। আবার যারা নতুন করে টি ২০ দলে ঢুকেছেন তাদের অনেকেই কাল ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লীগে খেলেছেন। আজ তারা দলের সঙ্গে যোগ দিতে পারেন। রোববার বাংলাদেশ ও শ্রীলংকা দলের খেলোয়াড়রা হোটেলে হালকা জিম করলেও মূলত বিশ্রামেই ছিলেন।

টি ২০ দলে ডাক পাওয়া আরিফুল হক কাল প্রাইম ব্যাংকের হয়ে বোলিংয়ে নিয়েছেন দুই উইকেট। তবে দিয়েছেন ৭৬ রান। ব্যাটিংয়েও ভালো করতে পারেননি। আউট হয়েছেন দুই রান করে। একই দলের হয়ে খেলা জাকির হাসান দারুণ ব্যাটিং করেছেন। ৫৮ বলে তিনি করেছেন ৫০ রান। শেখ জামালের হয়ে খেলা ডান-হাতি পেসার আবু জায়েদ রাহি এক উইকেট নিয়ে গুনেছেন ৬০ রান। অগ্রণী ব্যাংকের সৌম্য সরকার বোলিংয়ে দুই উইকেট নেয়ার পাশাপাশি করেছেন ২২ রান। ইনজুরির দরুন টেস্ট সিরিজে দলের বাইরে থাকা সাকিব আল হাসান কাল জানিয়েছেন, তিনি সম্ভবত টি ২০ সিরিজেও খেলতে পারবেন না। সেক্ষেত্রে অধিনায়কত্ব কে করবেন? তামিম ইকবাল না হয় মাহমুদউল্লাহ। টিম ম্যানেজমেন্টের একটি সূত্র জানিয়েছে, টেস্টের মতো টি ২০তেও মাহমুদউল্লাহরই অধিনায়কত্ব করার সম্ভাবনা বেশি।

এদিকে শনিবার ঢাকা টেস্টে বাংলাদেশ আড়াইদিনে হেরে যাওয়ার পর বাংলাদেশের পরিকল্পনা নিয়ে হতাশা প্রকাশ করেছিলেন সাবেক কোচ চন্ডিকা হাথুরুসিংহে। শ্রীলংকা দলের বর্তমান কোচ বলেন, ‘একটি সিরিজ হেরেছে বলে বাংলাদেশের সব শেষ হয়ে যায়নি। ভালো করার মতো খেলোয়াড় বাংলাদেশ দলে আছে।’ তিনি বলেন, ‘খুব খারাপ উইকেট ছিল। তারা ভালো করতে পারেনি বলে দোষ দেয়ার কিছু নেই। তবে যেভাবে তারা খেলেছে সেটা আমিও প্রত্যাশা করিনি। এ উইকেটে ৩০০ প্রত্যাশা করা যাবে না কিন্তু ২৪০ তো আশা করা যায়। ভাবতে পারিনি যে তারা ১১০ রানে গুটিয়ে যাবে।’ লংকান কোচ জানালেন ফল পেতে হলে অবশ্যই ভালো পরিকল্পনা নিয়ে এগোতে হবে। দলের শক্তিমত্তা বুঝতে হবে। শ্রীলংকার সাফল্য নিয়ে তিনি বলেন, ‘আগে আপনাকে দলের শক্তিমত্তা বুঝতে হবে। শক্তি বুঝেই পরিকল্পনা ও কৌশল সাজাতে হবে। শক্তি অনুযায়ী পরিকল্পনা ও কৌশল সাজাতে পারলে সফল না হলেও প্রতিদ্বন্দ্বিতা করা যাবে।’

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×