টিকে থাকল দক্ষিণ আফ্রিকা

  যুগান্তর ডেস্ক    ১২ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ভারতের লেগ স্পিনারদের খেলার একটা পথ অবশেষে খুঁজে পেলেন দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানরা। কী করে পাল্টা আক্রমণে কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চাহালের চ্যালেঞ্জ উড়িয়ে দিতে হয় দেখালেন ডেভিড মিলার ও হেনরিক ক্লাসেন। তাদের ব্যাটে স্বস্তির জয়ে সিরিজে টিকে থাকল স্বাগতিকরা। টানা তিন হারের পর শনিবার জোহানেসবার্গে বৃষ্টিবিঘিœত চতুর্থ ওয়ানডেতে ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে পাঁচ উইকেটে জিতেছে দক্ষিণ আফ্রিকা। ব্যবধান কমিয়েছে ভারতের সঙ্গে। প্রথম তিনটিতে জেতা অতিথিরা ছয় ম্যাচের সিরিজে এগিয়ে আছে ৩-১ ব্যবধানে। টস জিতে ব্যাট করতে নেমে সাত উইকেটে ২৮৯ রান করে ভারত। দক্ষিণ আফ্রিকার ইনিংসের ৭.২ ওভারে বৃষ্টি নামলে খেলা বন্ধ হয়ে যায়। সে সময় স্বাগতিকদের স্কোর ছিল ১ উইকেটে ৪৩ রান। আবার খেলা শুরু হলে দলটি পায় ২৮ ওভারে ২০২ রানের লক্ষ্য- যা ১৫ বল বাকি থাকতেই পেরিয়ে যায় দক্ষিণ আফ্রিকা। শুরুতেই রোহিত শর্মাকে হারায় ভারত। দ্বিতীয় উইকেটে শিখর ধাওয়ান ও বিরাট কোহলির টানা দ্বিতীয় শতরানের জুটিতে শুরুর ধাক্কা সামাল দেয় ভারত। দারুণ ছন্দে থাকা কোহলিকে ফিরিয়ে ১৫৮ রানের জুটি ভাঙেন ক্রিস মরিস। ৮৩ বলে ৭৫ রান করে বিদায় নেন ভারত অধিনায়ক।

বৃষ্টির বাধায় খেলা বন্ধ হওয়ার আগেই সেঞ্চুরি তুলে নেন ধাওয়ান। নিজের শততম ওয়ানডেতে সেঞ্চুরি করা প্রথম ভারতীয় ধাওয়ান। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তার তৃতীয় সেঞ্চুরি থামে ১০৯ রানে। এই উইকেট দিয়েই যেন দিক হারায় ভারত। শেষের দিকে মহেন্দ্র সিং ধোনি ছাড়া আর কেউ সেভাবে এগিয়ে আসতে না পারায় তিনশ’ পর্যন্ত যেতে পারেননি অতিথিরা। রান তাড়ায় দক্ষিণ আফ্রিকার শুরুটা ছিল সাবধানী। ৭৭ রানের মধ্যে ফিরে যান টপঅর্ডারের তিন ব্যাটসম্যান। তবে আসল কাজটা করে দেয় মিলার-ক্লাসেনের ৭২ রানের পঞ্চম উইকেট জুটি। ২৮ বলে ৩৯ রান করে বিদায় নেন মিলার। আন্দিলে ফেলুকওয়ায়োকে নিয়ে বাকিটা শেষ করেন ক্লাসেন। ম্যাচসেরা এই ব্যাটসম্যান ২৭ বলে অপরাজিত থাকেন ৪৩ রানে। ওয়েবসাইট।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

E-mail: [email protected], [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter