সাইডবেঞ্চ থেকে মঞ্চে আগুয়েরো

  যুগান্তর ডেস্ক    ১২ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

গ্যাব্রিয়েল জেসুস আসার পর গত মৌসুমের বড় একটা সময় তাকে সাইডবেঞ্চে বসিয়ে রেখেছিলেন পেপ গুয়ারডিওলা। কোচের সঙ্গে দূরত্বের কারণে তখন ম্যানসিটি ছাড়তে চেয়েছিলেন সের্গিও আগুয়েরো। সেই ঝামেলা মিটে যাওয়ার পর আগুয়েরোর এক নম্বর ভক্ত এখন গুয়ারডিওলা! শিষ্যকে নিয়ে আরও একবার মুগ্ধতা ঝরল সিটি কোচের কণ্ঠে, ‘এই ক্লাবের সত্যিকারের কিংবদন্তি আগুয়েরো।’ সাইডবেঞ্চ থেকে এভাবে এক লাফে কিংবদন্তির আসনে উত্তরণের মূলে রয়েছে আর্জেন্টাইন ফরোয়ার্ডের আগুনে ফর্ম। শনিবার ইংলিশ প্রিমিয়ার লীগে লেস্টার সিটির বিপক্ষে ম্যানসিটির ৫-১ ব্যবধানের বিশাল জয়ে আগুয়েরো একাই করেছেন চার গোল। ২০ দিনের ব্যবধানে এটি তার দ্বিতীয় এবং মৌসুমের তৃতীয় হ্যাটট্রিক। এমন একজন গোল মেশিনকে প্রশংসায় না ভাসিয়ে কী পারা যায়।

ঘরের মাঠে ইতিহাসে তিন মিনিটেই সিটিকে এগিয়ে দিয়েছিলেন রাহিম স্টার্লিং। ২৪ মিনিটে লেস্টারের জেমি ভার্ডির গোলে প্রথমার্ধ শেষ হয় সমতায়। বিরতির পর লেস্টার পড়ে ঝড়ের কবেল। ৪৮, ৫৩, ৭৭ ও ৯০ মিনিটে টানা চার গোল করে অতিথিদের খড়কুটোরমতো উড়িয়ে দেন আগুয়েরো। ইংলিশ প্রিমিয়ার লীগে হ্যারি কেনের সমান আটটি হ্যাটট্রিক হয়ে গেল তার। হ্যাটট্রিক সংখ্যায় তাদের সামনে আছেন শুধু রবি ফাউলার (৯) ও অ্যালান শিয়েরার (১১)। তবে একটি জায়গায় আগুয়েরো ছাড়িয়ে গেছেন বাকি সবাইকে। ইংলিশ প্রিমিয়ার লীগের ইতিহাসে আগুয়েরোই সর্বোচ্চ তিনবার এক ম্যাচে অন্তত চার গোল করেছেন। এ মৌসুমে সবমিলিয়ে এখন পর্যন্ত করেছেন ২৮ গোল। এর মধ্যে লীগে করেছেন দ্বিতীয় সর্বোচ্চ ২১ গোল। ২৩ গোল নিয়ে সামনে আছেন শুধু টটেনহ্যামের হ্যারি কেন। ঘরের মাঠে আগুয়েরো আরও ভয়ঙ্কর। ইতিহাসে শেষ সাত ম্যাচে তার গোলসংখ্যা ১৪! তার এমন বিধ্বংসী ফর্মের কারণেই ১১ ম্যাচ বাকি থাকতেই সিটির দৃষ্টিসীমায় চলে এসেছে লীগ শিরোপা। ২৭ ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা সিটি নিকটতম প্রতিদ্বন্দ্বী ম্যানইউর চেয়ে এগিয়ে আছে ১৬ পয়েন্টের ব্যবধানে।

আগুয়েরোর তান্ডবে আড়ালে চলে গেছে জেমি ভার্ডির দারুণ একটি কীর্তি। প্রিমিয়ার লীগের ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে এক মৌসুমে পয়েন্ট টেবিলের শীর্ষ ছয় দলের বিপক্ষেই গোল করলেন লেস্টার ফরোয়ার্ড। এবার সিটির আগে তিনি কাঁপিয়েছেন আর্সেনাল, ম্যানইউ, চেলসি, টটেনহ্যাম ও লিভারপুলের জাল। ওয়েবসাইট।

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.