নেইমার ১ রোনাল্ডো ৩

  যুগান্তর ডেস্ক    ১২ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ফুটবল রোমান্টিকদের কাছে এ ম্যাচের আবেদন এল ক্লাসিকোর চেয়ে এতটুকু কম নয়। রিয়াল মাদ্রিদ-পিএসজি মহারণ নিয়ে গোটা ইউরোপে এখন সাজসাজ রব। বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লীগের শেষ ষোলোর প্রথম লেগে নেইমারের পিএসজিকে আতিথ্য দেবে রোনাল্ডোর রিয়াল। এ মৌসুমে একের পর এক ব্যর্থতায় কোণঠাসা হয়ে পড়া রিয়ালকে ফেভারিট মানতে আপত্তি আছে অনেকেরই। ইউরো মঞ্চে অগ্নিপরীক্ষায় নামার আগে শনিবার রাতে ফরাসি লীগে তুলুজের মাঠ থেকে ১-০ গোলের জয় নিয়ে ফিরেছে পিএসজি। দলীয় পারফরম্যান্স যেমনই হোক, নেইমার ছিলেন বরাবরের মতোই উজ্জ্বল। ৬৮ মিনিটে ম্যাচের ভাগ্যনির্ধারণী একমাত্র গোলটি করার পাশাপাশি দু’বার তুলুজের পোস্ট কাঁপিয়েছেন ব্রাজিলীয় ফরোয়োর্ড। লীগ শেষে সাত ম্যাচে তার গোল সংখ্যা ১১। এমন আগুনে ফর্মে থেকেই বার্নাব্যু অভিযানের প্রস্তুতি সেরে নিলেন নেইমার। ফরাসি লীগের ম্যাচ শেষে সামাজিক যোগাযোগ মাধ্যমে রিয়ালকে কটাক্ষ করে পিএসজি সমর্থকদের বার্তা ছিল, ‘বিদায়ের জন্য প্রস্তুত হও।’ কিন্তু ঘণ্টাদুয়েক পর স্প্যানিশ লীগে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর রুদ্ররূপ দেখে সেই নব্য পিএসজি ভক্তদের রাতের ঘুম উধাও হওয়ার উপক্রম! একদম ঠিক সময়ে জ্বলে উঠে বার্নাব্যুতে স্বস্তির সুবাতাস বইয়ে দিলেন পর্তুগিজ যুবরাজ। মৌসুমের প্রথম হ্যাটট্রিকে পিএসজিকে পাঠালেন সাত নম্বর বিপদ সংকেত!

রোনাল্ডোর তাণ্ডবে ঘরের মাঠে রিয়াল সোসিয়েদাদকে ৫-২ গোলে উড়িয়ে লা লীগায় জয়ের ধারায় ফিরল রিয়াল। লীগ শিরোপার আশা আগেই কার্যত শেষ হয়ে যাওয়ায় জয়ের চেয়ে রোনাল্ডোর ছন্দে ফেরাটাই কোচ জিদানের জন্য বড় পাওয়া। হ্যাটট্রিকের পাশাপাশি একটি গোল বানিয়ে দিয়েছেন এবং একবার প্রতিপক্ষের পোস্ট কাঁপিয়েছেন। এই রোনাল্ডোকে নিয়ে দুঃস্বপ্ন দেখতেই পারে পিএসজি। ম্যাচের মাত্র ৪৫ সেকেন্ডেই রোনাল্ডোর ক্রস থেকে নিখুঁত হেডে রিয়ালকে এগিয়ে দেন লুকাস ভাসকেজ। এরপর ২৭ থেকে ৩৭ মিনিটের মধ্যে আরও তিন গোল হজম করে প্রথমার্ধেই ম্যাচ থেকে ছিটকে যায় সোসিয়েদাদ। এ সময় রোনাল্ডোর জোড়া গোলের ফাঁকে টনি ক্রুস করেন এক গোল। দ্বিতীয়ার্ধে বাউতিস্তা ও ইলারামেন্দি দুটি গোল ফিরিয়ে দিলেও কখনই ম্যাচে ফিরতে পারেনি সোসিয়েদাদ। ৮০ মিনিটে রোনাল্ডো পূর্ণ করেন হ্যাটট্রিক। লা লীগায় এটি তার ৩৩তম এবং সব মিলিয়ে রিয়ালের জার্সিতে ৪৩তম হ্যাটট্রিক। লা লীগায় চলতি মৌসুমে প্রথম খেলোয়াড় হিসেবে করলেন পারফেক্ট হ্যাটট্রিক।’ অর্থাৎ তিন গোল করেছেন দুই পা ও মাথা দিয়ে। এএফপি/ওয়েবসাইট।

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.