ম্যারাডোনার চোখে সাম্পাওলি অপদার্থ

  যুগান্তর ডেস্ক    ১২ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

যার নিশানা থেকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প রেহাই পাননা, তার কাছে হোর্হে সাম্পাওলি তো কোন্ ছাড়! আর্জেন্টিনার বর্তমান দল নিয়ে আগেও বহুবার সমালোচনা করেছেন দিয়েগো ম্যারাডোনা। এবার দলের সঙ্গে কোচ সাম্পাওলিকেও ধুয়ে দিলেন ৮৬ বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন মহানায়ক। সাম্পাওলির কোচিংয়ে আর্জেন্টিনার দুর্দশা দেখে নাকি লজ্জায় মাথা হেঁট হয়ে যাচ্ছে তার! ম্যারাডোনার দাবি, এই আর্জেন্টিনাকে কেউ সম্মান করে না, ভয়ও পায় না। ব্যতিক্রম শুধু মেসি। অধিনায়ককে বাদ দিলে বর্তমান দলটি নাকি সম্মান পাওয়ার যোগ্যই নয়!

সাম্পাওলি যখন সেভিয়ার কোচ ছিলেন তখন থেকেই ম্যারাডোনার চোখেল বালি তিনি। নিজে দ্বিতীয়বারের মতো আর্জেন্টিনার কোচের চাকরিটা না পাওয়ায় ক্ষোভ হয়তো বেড়েছে। তার আরেক অপ্রিয় পাত্র মাউরো ইকার্দিকে জাতীয় দলে ফিরিয়ে ম্যারাডোনার জ্বালা আরও বাড়িয়ে দিয়েছেন সাম্পাওলি। ধুঁকতে ধুঁকতে বিশ্বকাপ বাছাইপর্বের বৈতরণী পেরোনোর পর প্রীতি ম্যাচে আর্জেন্টিনার অপ্রীতিকর পারফরম্যান্স ম্যারাডোনার হাতে তুলে দিয়েছে আরেকটি অস্ত্র। বিশ্বকাপ সামনে রেখে একটি আর্জেন্টাইন দৈনিককে দেয়া সাক্ষাৎকারে যাবতীয় ক্ষোভ একসঙ্গে উগরে দিলেন ম্যারাডোনা, ‘মেসি ব্যতিক্রম। ওকে বাদ দিলে আর্জেন্টিনার প্রতি সম্মান হারিয়ে ফেলেছে ফুটবলবিশ্ব। এটা দেখে আমার খারাপ লাগে যে, আর্জেন্টিনাকে সম্মান করাই কঠিন হয়ে গেছে। কেউ তাদের ভয় পায় না। শেষ ম্যাচে তো আমরা নাইজেরিয়ার বিপক্ষেও আট গোল খেতে বসেছিলাম। বিশ্বকাপের জন্য ইকার্দির ওপর ভরসা করাটা লজ্জার ব্যাপার। ওর চেয়ে দশগুণ ভালো হিগুয়াইন। আমরা নয় নম্বর নিয়েও ভুগছি, যেখানে কার্লোস তেভেজের দুর্দান্ত সামর্থ্য রয়েছে। এটা পরিষ্কার যে, এই ছেলে (সাম্পাওলি) কোচিংয়ের কিছুই জানে না। সে শুধু জানে, বন্ধুর বাসায় বসে কী খেতে হবে। একটা অপদার্থ।’ ওয়েবসাইট।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

E-mail: [email protected], [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter