কুড়িগ্রামে জাতীয় সাইক্লিং

ছয়টি ইভেন্ট বাতিল সাইক্লিস্টরা ক্ষুব্ধ

  স্পোর্টস রিপোর্টার ১৯ এপ্রিল ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ছয়টি গুরুত্বপূর্ণ ইভেন্ট বাতিল, সাইক্লিস্টদের কম অংশগ্রহণ- দায়সারাভাবেই বৃহস্পতিবার কুড়িগ্রামে শুরু হয়েছে জাতীয় সাইক্লিং প্রতিযোগিতা। ১৮ ইভেন্টে ছয় সংস্থার ১৭৫ জন পুরুষ ও ৭৫ জন নারী সাইক্লিস্ট এতে অংশ নিচ্ছেন। প্রায় ১২ লাখ টাকা বাজেটে তিনদিনের টুর্নামেন্টে ছয় ইভেন্ট কম থাকায় ক্ষোভ প্রকাশ করেছেন সাইক্লিস্টরা।

সাধারণত ২৪ ইভেন্টে অনুষ্ঠিত হয়ে থাকে জাতীয় সাইক্লিং প্রতিযোগিতা। কিন্তু এবার ঢাকার বাইরে সংখ্যা কমে দাঁড়িয়েছে ১৮তে। পুরুষ ও নারীদের স্ক্র্যাচ, পয়েন্ট রেস এবং এলিমিনেশন ইভেন্ট নেই। পুরুষদের ইন্ডিভিজুয়াল ৪০ কিলোমিটার টাইম ট্রায়াল রোড ও নারীদের ২০ কিলোমিটার ইন্ডিভিজুয়াল টাইম ট্রায়াল রোড, পুরুষদের ১০০ কিলোমিটার রোড টিম ট্রায়াল ও নারীদের ৫০ কিলোমিটার রোড টিম ট্রায়াল, পুরুষদের ১০০০ মিটার টাইম ট্রায়াল ও নারীদের ৫০০ মিটার টাইম ট্রায়াল, পুরুষ ও নারীদের ১০০০ মিটার স্প্রিন্ট, পুরুষদের ১৬০০ মিটার টাইম ট্রায়াল ও নারীদের ১২০০ মিটার টাইম ট্রায়াল, পুরুষদের ১০০ কিলোমিটার রোড মাস স্টার্ট ও নারীদের ৫০ কিলোমিটার রোড মাস স্টার্ট, পুরুষদের ৪০০০ মিটার ইন্ডিভিজুয়াল পারস্যুট ও নারীদের ২০০০ মিটার ইন্ডিভিজুয়াল পারস্যুট, পুরুষদের ৪০০০ মিটার টিম পারস্যুট ও নারীদের ২০০০ মিটার টিম পারস্যুট এবং পুরুষ ও নারীদের অলিম্পিক স্প্রিন্ট- এই ইভেন্টগুলো রয়েছে।

কাল প্রথমদিন মাত্র চারটি ইভেন্ট অনুষ্ঠিত হয়েছে। একদিনে বাদ পড়া ছয় ইভেন্টের মধ্যে আরও চারটি হতে পারত বলে মনে করেন জাতীয় সাইক্লিস্ট আকাশী সুলতানা। আনসারের আকাশীর কথায়, ‘বেছে বেছে আমাদের পছন্দের ছয়টি ইভেন্টই বাদ দিয়েছেন ফেডারেশনের কর্তারা। কারণ বাদ পড়া ছয়টি ইভেন্টের মধ্যে নারীদের তিনটিতেই স্বর্ণপদক জিতেছিলেন আনসারের চিন বাই মারমা এবং পুরুষদের দুটি ইভেন্টে স্বর্ণ জেতেন তরিকুল ইসলাম। ইচ্ছে করেই এমনটা করেছেন তারা। আমাদের সঙ্গে বিমাতাসূলভ আচরণ করা হয়েছে।’

ফেডারেশনের সাধারণ সম্পাদক পারভেজ হাসান অবশ্য অভিযোগ উড়িয়ে দিলেন, ‘উত্তরাঞ্চলে পরিবেশ থাকে দুর্যোগপূর্ণ। ঝড়-বৃষ্টি হতে পারে। এসব ভেবেই টেকনিক্যাল কমিটি ছয়টি ইভেন্ট কমিয়ে দিয়েছে।’ তবে আকাশীর কথা, ‘ইচ্ছে করলেই তারা ওই ছয়টি ইভেন্ট রাখতে পারতেন। কারণ আজ (গতকাল) মাত্র চারটি ইভেন্টের খেলা হয়েছে। দিনের বাকি সময় আরও দুটি ইভেন্ট করতে পারতেন তারা।’ এদিকে একদিন আগে মাইকিং করে এবং কুড়িগ্রাম স্টেডিয়ামে হাতেগোনা কয়েকটি ব্যানার ও ফেস্টুন দিয়েই জাতীয় সাইক্লিংয়ের প্রচারের দায় সারার অভিযোগ উঠেছে। নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক সংগঠক বলেন, ‘জাতীয় পর্যায়ের টুর্নামেন্ট হিসেবে যতটা প্রচারণা প্রয়োজন, তা হয়নি। অনেকটা দায়সারাভাবে শুরু হয়েছে জাতীয় সাইক্লিং প্রতিযোগিতা।’ তবে প্রচারে সাধ্যমতো চেষ্টা করেছেন বলে জানান পারভেজ হাসান।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×