মঙ্গোলিয়ার শুরু জয়ে

  স্পোর্টস রিপোর্টার ২৪ এপ্রিল ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ছয় জাতির বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ নারী গোল্ডকাপে শুভ সূচনা করল মঙ্গোলিয়া। মঙ্গলবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দিনের একমাত্র ম্যাচে মঙ্গোলিয়া ৩-০ গোলে তাজিকিস্তানকে হারায়।

ম্যাচের ১৩ মিনিটে এগিয়ে যায় মঙ্গোলিয়া। মিডফিল্ডার লোরা টমের কর্নার থেকে হেডে লক্ষ্যভেদ করেন আরেক মিডফিল্ডার উনদ্রাল তুভশিন-জারগাল। ২৮ মিনিটে দ্বিগুণ হয়ে যায় ব্যবধান। ডান প্রান্ত দিয়ে বক্সে ঢুকে একক প্রচেষ্টায় তাজিক গোলকিপারকে পরাস্ত করেন মিডফিল্ডার এংখমারগাদ এংখবাতার। দুই গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করা মঙ্গোলিয়ার আক্রমণ অব্যাহত ছিল বিরতির পরও। ৬৯ মিনিটে ম্যাচের তৃতীয় ও শেষ গোলটি হয়েছে পেনাল্টি থেকে। স্পটকিক থেকে মঙ্গোলিয়ার জয় নিশ্চিত করেন দেলগেরজায়া নিয়ামসুরেন। ৮০ মিনিটে তাজিকিস্তানের কোচ মাঠে প্রবেশ করে রেফারির সঙ্গে তর্ক করেন। নিয়ম ভেঙে মাঠে প্রবেশ করায় ইরানি রেফারি তাকে ডাগ আউট থেকে বের করে দেন। নিয়মানুযায়ী এক্ষেত্রে কোচ ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে আসতে পারেন না। কিন্তু বাফুফে তাকে সংবাদ সম্মেলনে এনেছে। তাজিকিস্তানের কোচ রেফারিকে কাঠগড়ায় তুলে বলেন, ‘খুব বাজে রেফারিং হয়েছে। রেফারিংয়ের কারণে আমরা হেরেছি।’ মঙ্গোলিয়ার জাপানি কোচ নিজেদের জয় প্রত্যাশিত ছিল বলে জানান, ‘তাজিকিস্তানের ফুটবলারদের বয়স কম। প্রায় সবাই ১৬-১৭ বছর বয়সী। আমরা এগিয়ে ছিলাম। জেতাটা স্বাভাবিক।’

বৃহস্পতিবার ‘এ’ গ্রুপের পরের ম্যাচে মঙ্গোলিয়ার প্রতিপক্ষ লাওস। ‘বি’ গ্রুপের তিন দল কিরগিজস্তান, সংযুক্ত আরব আমিরাত ও স্বাগতিক বাংলাদেশ।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×