স্কুল ক্রিকেটে চ্যাম্পিয়ন কুমিল্লা হাইস্কুল

  স্পোর্টস ডেস্ক ২৪ এপ্রিল ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

চট্টগ্রাম বিভাগের চ্যাম্পিয়ন কুমিল্লা হাইস্কুলের শিরোপা জয়ের মধ্যদিয়ে শেষ হল প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট ২০১৮-১৯। মঙ্গলবার জাতীয় চ্যাম্পিয়নশিপের ফাইনালে বগুড়ার পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজকে তিন উইকেটে হারিয়েছে কুমিল্লা হাইস্কুল। রংপুর ক্রিকেট গার্ডেনে অনুষ্ঠিত শিরোপা নির্ধারণী শেষ ম্যাচে প্রথমে ব্যাট করে মাত্র ১১১ রানে গুটিয়ে যায় বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ। প্রায় ২০ ওভার এবং তিন উইকেট হাতে রেখে জয় নিশ্চিত করে কুমিল্লা হাইস্কুল।

টস জিতে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেনি প্রাইম ব্যাংক স্কুল ক্রিকেটের গেল আসরের চ্যাম্পিয়ন বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ। ৩৫ রান করে মাহফুজ। রিফাত ১৬ ও আরাফাতের ১২ ছাড়া আর কেউ বলার মতো স্কোর পায়নি। দুটি করে উইকেট নেয় সাব্বির আলম ও আতিকুর রহমান। ছোট লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই সাকিবকে হারায় কুমিল্লা হাইস্কুল। ওয়ানডাউনে নামা আবু বকরের ৩৮ বলে ৪৯ রানের ইনিংসে জয়ের সিঁড়িতে পা রাখে তারা। ছয়টি করে চার ও ছক্কা হাঁকায় আবু বকর। এরপর মাহফুজ-আরাফাত মিলে পাঁচ উইকেট নিলে বিপাকে পড়ে চট্টগ্রামের প্রতিনিধিরা। আতিকুরের হার না মানা ১৬ রানের ইনিংসে প্রথম অংশগ্রহণেই শিরোপা জিতে নেয় কুমিল্লা হাইস্কুল। মাহফুজ তিন এবং আরাফাত নেয় দুই উইকেট। ম্যাচসেরা আবু বকর। ২৫৩ রানের পাশাপাশি ২৬ উইকেট নিয়ে টুর্নামেন্টসেরার পুরস্কার পায় কুমিল্লা হাইস্কুলের সাব্বির আলম। আসরের সবচেয়ে বেশি উইকেটও সাব্বিরের।

ফাইনাল শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন রংপুর বিভাগীয় কমিশনার ও রংপুর বিভাগ ক্রীড়া সংস্থার সভাপতি মোহাম্মদ জয়নুল বারী, রংপুর জেলা প্রশাসক ও রংপুর জেলা ক্রীড়া সংস্থার সভাপতি এনামুল হাবীব। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ব্যবস্থাপনায় ও প্রাইম ব্যাংক লিমিটেডের পৃষ্ঠপোষকতায় এবারের আসরে অংশ নেয় সারা দেশের ৫৫৮ স্কুলের ১১ হাজার ১২০ ক্ষুদে ক্রিকেটার। দেশের বিভিন্ন ভেন্যুতে এবার অনুষ্ঠিত হয়েছে ৯৫৮ ম্যাচ। আর জাতীয় চ্যাম্পিয়নশিপে হয় সাত ম্যাচ। ক্রিকেটারদের অংশগ্রহণ ও ম্যাচের সংখ্যার বিচারে এটিই বাংলাদেশের সবচেয়ে বড় ক্রিকেট আসর।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×