নিউজিল্যান্ডের ব্যাটিং কোচ ফুলটন

  ক্রিকইনফো ১৬ মে ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বিশ্বকাপের পর নিউজিল্যান্ডের ব্যাটিং কোচ বদল হওয়ার কথা। পাঁচ বছর দায়িত্বে থাকার পর বর্তমান কোচ ক্রেগ ম্যাকমিলান আর থাকতে চাইছেন না বলেই এই পরিবর্তন। বিশ্বকাপের পর তার স্থলাভিষিক্ত হতে যাচ্ছেন সাবেক কিউই ব্যাটসম্যান পিটার ফুলটন। ফুলটনকে পেয়ে উচ্ছ্বসিত প্রধান কোচ গ্যারি স্টেড। তিনি ফুলটনের ব্যাটিং কোচ হওয়া প্রসঙ্গে জানান, ‘বিশ্বকাপের পর পিটারকে পাওয়ার খবরে আমরা উচ্ছ্বসিত। আমরা আত্মবিশ্বাসী যে, দলের যে পরিবেশ তাতে পিটার মানিয়ে নিতে পারবেন।’ পিটারকে নেয়া প্রসঙ্গে দলের সিনিয়র খেলোয়াড়রা ভূমিকা রেখেছেন বলে জানান স্টেড, ‘আমরা ধারাবাহিক প্রক্রিয়া মেনেই তাকে নিয়েছি। প্রার্থী বাছাইয়ে সিনিয়র প্লেয়ারদের সহায়তা নিয়েছি।’ নিউজিল্যান্ডের হয়ে সবমিলিয়ে ৮৪টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন ফুলটন। ২০০৬ থেকে ২০১৪ সাল পর্যন্ত বিস্তৃত ক্যারিয়ারে ২৩টি টেস্ট আর ৪৯টি ওয়ানডের সঙ্গে ১২টি টি ২০ খেলেছেন তিনি। তিন সেঞ্চুরিতে তার রান দুই হাজার ৪২৮। ২০১৪ সালের জুনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলা টেস্টই ছিল তার সর্বশেষ ম্যাচ। এরপর নিউজিল্যান্ডের অনূর্ধ্ব-১৯ দলের কোচের ভূমিকায়ও দেখা গেছে তাকে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×