কেরানীগঞ্জে অত্যাধুনিক স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা

  স্পোর্টস রিপোর্টার ২৪ মে ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

রাজধানীর উপকণ্ঠে কেরানীগঞ্জে নির্মাণ করা হবে অত্যাধুনিক স্টেডিয়াম। এই পরিকল্পনা নিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। সরকারের গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী হলেও তিনি একজন সাবেক ক্রীড়াবিদ। হকি খেলেছেন। এখন দেশের শীর্ষ ক্লাব ঢাকা আবাহনীর অন্যতম পরিচালক। কেরানীগঞ্জে প্রস্তাবিত ও পরিকল্পনাধীন আধুনিক স্টেডিয়ামটির সঙ্গে থাকবে প্রশিক্ষণ একাডেমি, পার্কিং সুবিধা, ফুড কোর্ট, সুইমিংপুল, ডরমেটরি। ৭১ একর জায়গার ওপর স্টেডিয়াম নির্মাণের প্রস্তাব করা হয়েছে। বৃহস্পতিবার যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে কেরানীগঞ্জে অত্যাধুনিক স্টেডিয়াম নির্মাণ নিয়ে একটি থ্রিডি পাওয়ার পয়েন্ট উপস্থাপনকালে বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, ‘শিশু-কিশোরদের বিনোদন দিনে দিনে কমে যাচ্ছে। আনন্দের সঙ্গে তারা যেন লেখাপড়া করতে পারে, সেজন্য সাংস্কৃতিক কার্যক্রম বাড়ানো ও মুখস্থ বিদ্যা কমানোর উদ্যোগ নেয়া প্রয়োজন। সাংস্কৃতিক কর্মকাণ্ড ও ক্রীড়া আগামী প্রজন্মকে সৃজনশীল করে গড়ে তুলবে। আগামী প্রজন্মের স্বাভাবিক বৃদ্ধি ঘটাতে খেলাধুলার কোনো বিকল্প নেই।’ যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, ‘উদ্যোগটি খুবই ভালো। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।’ এ সময় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মোহামেডানের জয় আবাহনীর হার

মেয়েদের ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে শেখ রাসেল স্পোর্টিং ডেভেলপমেন্ট একাডেমির বিপক্ষে ছয় উইকেটে জিতেছে মোহামেডান।

বৃহস্পতিবার মোহামেডানের জয়ের দিন অপর ম্যাচে খেলাঘর সমাজ কল্যাণ সমিতির কাছে ৫২ রানে হেরেছে আবাহনী। বিকেএসপির চার নম্বর মাঠে প্রথমে ব্যাট করতে নেমে শেখ রাসেল ১১০ রানে অলআউট হয়। মোহামেডানের রিতু মনি তিনটি উইকেট নেন। ১১৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে চার উইকেট হারিয়ে ৩৭.২ ওভারে জয় পায় মোহামেডান। ৪৮ রানে অপরাজিত থাকেন ভারতীয় দিশা। বিকেএসপির তিন নম্বর মাঠে আবাহনীর বিপক্ষে প্রথমে ব্যাট করতে নেমে সানজিদা ইসলাম (৭৩) ও নিগার সুলতানার (৬৭) হাফ সেঞ্চুরিতে খেলাঘর আট উইকেটে ২১০ রান করে। জবাবে আবাহনী ৪৯.৫ ওভারে ১৫৮ রানে অলআউট হয়।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×