প্রস্তুতি ম্যাচ

বাংলাদেশের প্রস্তুতিতে বৃষ্টির বাধা

  স্পোর্টস ডেস্ক ২৭ মে ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ইংল্যান্ড বিশ্বকাপের থিম সং ‘স্ট্যান্ড বাই’ না হয়ে হওয়া উচিত ছিল ‘রেইন, রেইন গো অ্যাওয়ে’। মানে বৃষ্টি তুমি দূরে যাও। বিশ্বকাপ শুরুর আগেই যে ক্রিকেটপ্রেমীদের ভাবিয়ে তুলেছে বৃষ্টি। এবারের বিশ্বকাপে সেমিফাইনাল ও ফাইনালের জন্য রিজার্ভ ডে থাকলেও ম্যারাথন লিগ পর্বে সেটি নেই। ফলে ইংল্যান্ডের খেয়ালি প্রকৃতির কাছে জিম্মি হয়ে যেতে পারে লিগ পর্বের রোমাঞ্চ। রোববার কার্ডিফ ও ব্রিস্টলে বিশ্বকাপের দুটি প্রস্তুতি ম্যাচ বৃষ্টির কবলে পড়ায় সেই শঙ্কা আরও বেড়ে গেল।

বেরসিক বৃষ্টিতে ভেস্তে গেল বাংলাদেশের প্রস্তুতি। কার্ডিফের সোফিয়া গার্ডেনে কাল বাংলাদেশ-পাকিস্তান প্রস্তুতি ম্যাচে দু’দলকে দর্শক বানিয়ে একাই খেলেছে বৃষ্টি। বল মাঠে গড়ানো দূরে থাক, বৃষ্টির কারণে টসই হতে পারেনি। বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টার দিকে বৃষ্টির কাছে হার মেনে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করা হয়।

ম্যাচটি শুরু হওয়ার কথা ছিল বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়। কিন্তু কাল ভোর থেকেই কার্ডিফে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। মাঝে ক্ষণিকের জন্য থামলেও মিনিট পনেরো পরে আবার শুরু হয় বৃষ্টি। তাতে খেলা শুরু করা আর সম্ভব হয়নি। বিশ্বকাপের আগে এটি ছিল বাংলাদেশের প্রথম প্রস্তুতি ম্যাচ, পাকিস্তানের দ্বিতীয়। আগের ম্যাচে আফগানিস্তানের কাছে হারা পাকিস্তানের প্রস্তুতি পর্বটা মোটেও ভালো হল না। বাংলাদেশও আসল লড়াইয়ের আগে ইংলিশ কন্ডিশনে

নিজেদের ঝালিয়ে নেয়ার সুযোগ থেকে বঞ্চিত হল। সুযোগ অবশ্য আরেকটি আছে। মঙ্গলবার একই ভেন্যুতে দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। কাল পাকিস্তানের বিপক্ষে দল নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করতে চেয়েছিল বাংলাদেশ। সাকিব আল হাসানসহ মূল একাদশের কয়েকজনকে বিশ্রাম দেয়ার ভাবনা ছিল টিম ম্যানেজমেন্টের। কিন্তু বৃষ্টি সবারই বিশ্রামের ব্যবস্থা করে দিল! ব্রিস্টলে দক্ষিণ আফ্রিকা-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচেও বাগড়া দিয়েছে বৃষ্টি। ৩১ ওভারে নেমে আসা ম্যাচে শেষ খবর পাওয়া পর্যন্ত ১০ ওভারে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ছিল বিনা উইকেটে ৬২ রান।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×