বিশ্বকাপে শচীনের আরেক অভিষেক!

  ক্রিকইনফো ০২ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

খেলোয়াড়ি জীবনের পাট অনেক আগেই চুকিয়ে ফেলেছেন শচীন টেন্ডুলকার। ইংল্যান্ড বিশ্বকাপে তার খেলার প্রশ্নই ওঠে না। এরপরও এই নতুন ভূমিকায় বিশ্বকাপেই ‘অভিষেক’ হল ভারতীয় ব্যাটিং গ্রেটের। বিশ্বকাপ দিয়েই ক্রিকেট বিশ্লেষক ও ধারাভাষ্যকার হিসেবে প্রথমবার ভক্তদের সামনে এলেন সর্বকালের অন্যতম সেরা ব্যাটসম্যান। ২০১৩ সালে সব ধরনের ক্রিকেট থেকে অবসরে গেছেন শচীন। ক্রিকেটবিষয়ক কর্মকাণ্ডে তিনি বরাবরই জড়িত থাকলেও ধারাভাষ্যকার হিসেবে তাকে পাওয়া যায়নি। ইংল্যান্ড বিশ্বকাপ দিয়ে নতুন এই ভূমিকায় ‘অভিষেক’ হল আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি রানের মালিকের।

২০১৯ বিশ্বকাপে উদ্বোধনী ম্যাচে কাল মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা। এই ম্যাচেই প্রথমবার ধারাভাষ্যকার হিসেবে পাওয়া গেছে টেন্ডুলকারকে। এর আগে ভারতীয় চ্যানেল ‘স্টার স্পোর্টস’-এর ম্যাচপূর্ব অনুষ্ঠানে বিশ্লেষকের ভূমিকায় ছিলেন ‘লিটল মাস্টার’।

টেন্ডুলকারের জন্য অনুষ্ঠানের ওই অংশটির নাম দেয়া হয়েছিল ‘শচীন ওপেনস এগেইন’। যেখানে ভারতীয় কিংবদন্তির সঙ্গে বিশেষজ্ঞ হিসেবে ছিলেন বেশ কয়েকজন সাবেক ক্রিকেটার। ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা ম্যাচের ইনিংস বিরতির সময়ও মাইক্রোফোন হাতে দেখা গেছে টেন্ডুলকারকে। বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহক ম্যাচের অবস্থান ও পরিস্থিতি নিয়ে আলোচনা করেছেন।

২৪ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে শচীন খেলেছেন ছয়টি বিশ্বকাপ। যেখানে ২২৭৮ রান নিয়ে সবার উপরে তিনি। নির্দিষ্ট এক বিশ্বকাপেও তিনি সেরা। ২০০৩ আসরে ১১ ম্যাচে বিশ্বকাপজয়ী এই তারকা করেছিলেন ৬৭৩ রান।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×