বাংলাদেশ প্রস্তুতি সারল বড় জয়ে

  স্পোর্টস রিপোর্টার ০২ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আজ বাংলাদেশ ক্রিকেট দলের বিশ্বকাপ মিশন শুরু হচ্ছে। বাংলাদেশ ফুটবল দলেরও বিশ্বকাপ বাছাইপর্ব সামনে। ৬ ও ১১ জুন লাওসের বিপক্ষে বিশ্বকাপের প্রাক-বাছাই ম্যাচ। এই দুই ম্যাচের ওপর নির্ভর করছে বাংলাদেশের বিশ্বকাপ বাছাইয়ের ভবিষ্যৎ। লাওস ম্যাচের আগে বাংলাদেশ দল থাইল্যান্ডে প্রস্তুতি নিচ্ছে। থাইল্যান্ডে শেষ প্রস্তুতি ম্যাচে বড় জয় পেয়েছে বাংলাদেশ। শনিবার ব্যাংককের থানিয়াবুরির লিও স্টেডিয়ামে লাল-সবুজ জার্সিধারীরা ৩-০ গোলে হারিয়েছে ব্যাংকক গ্লাস পাথুম ইউনাইটেড এফসিকে। বাংলাদেশ প্রথম ম্যাচে ১-১ গোলে ড্র করেছিল এয়ার ফোর্স ইউনাইটেড এফসির সঙ্গে। কাল ম্যাচের ৬৭ মিনিট পর্যন্ত গোল না পাওয়ায় আরেকটি ড্রয়ের সম্ভাবনা তৈরি হয়েছিল। কিন্তু বসুন্ধরা কিংসের স্ট্রাইকার তৌহিদুল আলম সবুজ ও আরামবাগের ফরোয়ার্ড আরিফুর রহমানের সাত মিনিটের ব্যবধানে করা তিন গোল বাংলাদেশকে এনে দেয় বড় জয়। ৬৮ মিনিটে তৌহিদুল আলম সবুজ গোল করে এগিয়ে দেন দলকে (১-০)। ৭১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন আরিফুল (২-০)। সবুজ নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোল করেন ৭৪ মিনিটে (৩-০)। বাংলাদেশ সোমবার ব্যাংকক থেকে যাবে লাওসে। সেখানে ৬ জুন স্বাগতিকদের সঙ্গে খেলবে ২০২২ কাতার বিশ্বকাপ বাছাইয়ের প্রথম পর্বের অ্যাওয়ে ম্যাচটি। ফিরতি ম্যাচ ১১ জুন ঢাকায়। লাওসকে হারাতে পারলেই বাংলাদেশ টিকে থাকবে বিশ্বকাপ বাছাইয়ের দৌড়ে। হারলে আগামী চার বছর আর জুটবে না ফিফা ও এএফসির ম্যাচ।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×