চোখ থাকবে যাদের ওপর

  যুগান্তর ডেস্ক    ০৩ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ইংল্যান্ড

বেন স্টোকস

বিশ্বের অন্যতম সেরা পেস বোলিং অলরাউন্ডার। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে উদ্বোধনী ম্যাচে তা প্রমাণ করেছেন। ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং- তিন বিভাগেই দারুণ পারফর্ম করে হন ম্যাচসেরা। সর্বোচ্চ ৮৯ রান করার পর দুই উইকেট। দুর্দান্ত ফিল্ডিংয়ে দুটি ক্যাচ। এর মধ্যে আদিল রশিদের বলে ফেলুকওয়ায়োর যে ক্যাচ নিয়েছেন সেটাকে অনেকেই বিশ্বকাপের সর্বকালের সেরা ক্যাচ বলে দাবি করছেন। স্টোকসই তাই পাকিস্তানের ভয়ের কারণ।

জফরা আর্চার

ইংল্যান্ডের বিশ্বকাপ দলে প্রথমে বাদ পড়েন। এ নিয়ে অনেক সমালোচনা হয়। শেষ পর্যন্ত বিশ্বকাপ দলে জায়গা পেয়ে যান। তাকে দলে না নিলে স্বাগতিকরা যে ভুল করত, প্রথম ম্যাচেই তা প্রমাণ করেছেন আর্চার। সাত ওভারে এক মেডেনে ২৭ রান দিয়ে নেন তিন উইকেট। তাকে সামলানোই পাকিস্তানের ব্যাটসম্যানদের জন্য বড় চ্যালেঞ্জ।

পাকিস্তান

মোহাম্মদ আমির

পাকিস্তানের বোলাররা যদি ইংল্যান্ডের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজে ভালো করতেন, তাহলে হয়তো বিশ্বকাপে খেলা হতো না মোহাম্মদ আমিরের। বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে পাকিস্তানের সেরা বোলার সেই তিনি। ২৬ রানে তিন উইকেট নেন। ইংল্যান্ডের বিপক্ষেই তার ক্যারিয়ারের অনেক ঘটনা জড়িয়ে আছে। পুরনো হিসাব মেটানোর প্রতিজ্ঞায় ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন এই বাঁ-হাতি পেসার। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাজেভাবে হারের পর জয়ে ফেরার জন্য আমিরের ওপর আস্থা রাখতেই পারে পাকিস্তান।

ফখর জামান

প্রথম ম্যাচে ক্যারিবীয়দের বিপক্ষে স্কোর বড় করতে না পারলেও ১৬ বলে করেন ২২ রান। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে একটি করে সেঞ্চুরি ও হাফ সেঞ্চরি রয়েছে তার। ২০১৭ সালে ইংল্যান্ডে তার অভিষেক হয়। চ্যাম্পিয়ন্স ট্রফিতে চার ম্যাচে দুটি হাফ সেঞ্চুরি ও ফাইনালে ভারতের বিপক্ষে করেন সেঞ্চুরি। ইংল্যান্ডের কন্ডিশন সম্পর্কে তার ভালো ধারণা আছে। মাত্র ৩৭ ম্যাচে সেঞ্চুরি চারটি। আজ ফখর জামানকে পাকিস্তান তুরুপের তাস মনে করতে পারে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×