মাশরাফি হতাশ

  স্পোর্টস রিপোর্টার ১২ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মাশরাফি

২০১৫ বিশ্বকাপে বৃষ্টি বাংলাদেশকে স্বস্তির পরশ দিয়েছিল। ব্রিসবেনে স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচটি বৃষ্টিতে ভেসে যাওয়ায় এক পয়েন্ট পায় বাংলাদেশ। ওই ম্যাচে বাংলাদেশের হার নিশ্চিত ধরে নিয়েছিল অনেকেই।

তবে অপ্রত্যাশিতভাবে পাওয়া এক পয়েন্ট বাংলাদেশকে কোয়ার্টার ফাইনালে যেতে অনেক সাহায্য করে। পরে ইংল্যান্ডকে হারালে আর পেছন ফিরে তাকাতে হয়নি বাংলাদেশকে। চার বছর পর আরেক বিশ্বকাপে সেই বৃষ্টিই বাংলাদেশের জন্য অভিশাপ হয়ে দেখা দিল। এবারের বিশ্বকাপে বাংলাদেশের অবশ্যই জয়ের তালিকায় সবার উপরে ছিল শ্রীলংকার বিপক্ষে ম্যাচটি। মঙ্গলবার ব্রিস্টলে সেই ম্যাচটিই ভেসে গেল বৃষ্টিতে।

গত বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানকে হারানোর পর অস্ট্রেলিয়ার বিপক্ষে এক পয়েন্ট পেয়ে যায় বাংলাদেশ। এবার চার ম্যাচ শেষে বাংলাদেশের পয়েন্ট মাত্র তিন। র‌্যাংকিংয়ের মতো বিশ্বকাপের পয়েন্ট টেবিলেও বাংলাদেশের অবস্থান এখন সাত নম্বরে। শ্রীলংকাকে হারিয়ে বাংলাদেশের লক্ষ্য ছিল পয়েন্ট টেবিলের আরও উপরে ওঠা। অথচ যে লংকানদের এবার সবচেয়ে দুর্বল মনে করা হচ্ছে তারাই বেশি লাভবান হল। র‌্যাংকিংয়ে উপরে থাকা দুই দল পাকিস্তান ও বাংলাদেশের বিপক্ষে দুটি ম্যাচ পরিত্যক্ত হওয়ায় তারা পেয়েছে দুই পয়েন্ট। সবমিলিয়ে চার ম্যাচে চার পয়েন্ট নিয়ে তারা রয়েছে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে।

আগেরদিন সংবাদ সম্মেলনেও অধিনায়ক মাশরাফি মুর্তজা খেলা হওয়ার ব্যাপারে আশার কথা জানিয়েছিলেন। তবে আবহাওয়ার পূর্বাভাসে ব্রিস্টলে কাল মুষলধারে বৃষ্টি হওয়ার কথা ছিল। সেটাই হয়েছে। টস দূরের কথা, কাল বাংলাদেশ দল নির্ধারিত সময়ে মাঠেই যেতে পারেনি। কয়েকঘণ্টা পর বাংলাদেশ সময় ৬টা ১৫ মিনিটের দিকে মাঠে যায় বাংলাদেশ দল। তবে প্রকৃতির কান্না থামেনি। ম্যাচে এক পয়েন্ট হারানোয় হতাশ মাশরাফি। ম্যাচ পরিত্যক্ত হওয়ার পর তিনি বলেন, ‘ম্যাচ পরিত্যক্ত হওয়া অবশ্যই হতাশার। আমাদের জন্য আরও বেশি ক্ষতি হল। টুর্নামেন্ট যে ফরম্যাটের তাতে আমাদের জন্য আরও কঠিন হয়ে গেল।’ পরের ম্যাচের আগে বেশ কয়েকদিন সময় পাচ্ছে বাংলাদেশ দল। সোমবার নিজেদের পঞ্চম ম্যাচে প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ। মাশরাফি বলেন, ‘এখন সামনের ম্যাচের জন্য অপেক্ষা। আশা করছি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলা হবে এবং সেখানে ভালো করব আমরা।’

পরিত্যক্ত ম্যাচের একটা রেকর্ড গড়ে ফেলেছে ২০১৯ বিশ্বকাপ। ব্রিস্টলে টানা দুটি ম্যাচ বৃষ্টিতে ভেসে গেল। সব মিলিয়ে মোট তিনটি ম্যাচ চলে গেছে বৃষ্টির পেটে। এরআগে কোনো বিশ্বকাপেই এত বেশি ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয়নি। বাংলাদেশের সামনে আর পাঁচটি ম্যাচ রয়েছে। সেমিফাইনালে যেতে হলে এর মধ্যে অন্তত চারটি ম্যাচই জিততে হবে। কিন্তু বৃষ্টি যেভাবে এবার বিশ্বকাপের পেছনে লেগেছে তাতে হয়তো অনেক সমীকরণই ওলোট-পালোট হয়ে যেতে পারে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×