বিশ্বকাপ শেষ ধাওয়ানের

  টাইমস অব ইন্ডিয়া ১২ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

দক্ষিণ আফ্রিকা পারেনি, অস্ট্রেলিয়াও পারেনি। জোড়া জয়ে ফেভারিটের মতো বিশ্বকাপ শুরু করা ভারতকে শেষ পর্যন্ত কাঁপিয়ে দিল চোট। চোটের ছোবলে বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পথে ভারতের ওপেনার শিখর ধাওয়ান। গত রোববার অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে ব্যাটিংয়ের সময় নাথান কোল্টার-নাইলের বাউন্সারের আঘাতে বাঁ-হাতের বৃদ্ধাঙ্গুলে মারাত্মক চোট পেয়েছিলেন ধাওয়ান। সঙ্গে সঙ্গে আঙুল ফুলে গেলেও ব্যথা নিয়েই ম্যাচ জেতানো সেঞ্চুরি উপহার দেন বাঁ-হাতি ওপেনার। ব্যাট করলেও পরে আর ফিল্ডিংয়ে নামেননি ধাওয়ান। ড্রেসিংরুমে বসে চোট পাওয়া আঙুলে আইসপ্যাক ঘষতে দেখা যায় তাকে।

ব্যথা না কমায় মঙ্গলবার ধাওয়ানের আঙুলে স্ক্যান করানো হয়। সেখানেই মিলেছে বিরাট দুঃসংবাদ। চোট পাওয়া আঙুলে চিড় ধরা পড়ায় ধাওয়ানকে দুই থেকে তিন সপ্তাহ বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) একটি সূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা পিটিআই জানিয়েছে, পুরো সেরে উঠতে এক মাস লেগে যাবে তার। তথ্যটা সঠিক হলে বিশ্বকাপ থেকে কার্যত ছিটকে গেলেন ধাওয়ান। এই প্রতিবেদন লেখা পর্যন্ত এ ব্যাপারে কোনো আনুষ্ঠানিক ঘোষণা আসেনি। তবে ভারতীয় মিডিয়া জানাচ্ছে, ধাওয়ানের বিকল্প হিসেবে ঋষভ পন্ত বা শ্রেয়াস আয়ারকে ইংল্যান্ডে পাঠানোর প্রস্তুতি সেরে রেখেছে বিসিসিআই।

অধিনায়ক বিরাট কোহলির জন্য বড় উদ্বেগের কারণ হল, ধাওয়ানের চোটে দলের ব্যাটিংয়ের ভারসাম্য নষ্ট হয়ে যেতে পারে। আগামীকাল ট্রেন্ট ব্রিজে ভারতের পরের ম্যাচ নিউজিল্যান্ডের বিপক্ষে। পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা কিউইদের বিপক্ষে নতুন উদ্বোধনী জুটি নিয়ে নামতে হবে ভারতকে। রোহিত শর্মার নতুন সঙ্গী হতে যাচ্ছেন সম্ভবত লোকেশ রাহুল। সেক্ষেত্রে চারে ব্যাট করবেন কে?

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×