মুশফিকের হাতে বলের আঘাত

  স্পোর্টস রিপোর্টার ১৬ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে ঊরুতে চোট পাওয়া সাকিব আল হাসান এখন ফিট। শনিবার টন্টনে অনেক সময় ধরে ব্যাটিং ও বোলিং অনুশীলন করেছেন তিনি। তবে আগামীকাল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামার আগে আরেকটি দুঃসংবাদ পেল বাংলাদেশ। কাল অনুশীলনের সময় ডান হাতে বলের আঘাত পেয়েছেন মিডল অর্ডারে বাংলাদেশের কাণ্ডারি মুশফিকুর রহিম। তবে চোট গুরুতর না হওয়ায় আগামীকাল তার মাঠে নামতে কোনো সমস্যা হবে না। তার হাতে বল লাগার সঙ্গে সঙ্গেই নেটের পাশে ছুটে যান ফিজিও তিহান চন্দ্রমোহন। ঝুঁকি না নিয়ে তখনই নেট থেকে বেরিয়ে আসেন মুশফিক।

এদিকে মুশফিক ব্যথা পেয়ে মাঠ ছাড়ার পর সেই নেটেই ব্যাটিং অনুশীলনে নামেন মোহাম্মদ সাইফউদ্দিন। তার একটি শট নেট বোলারের মাথায় লাগে। সঙ্গে সঙ্গেই মাটিতে পড়ে যান তিনি। পরে চিকিৎসা নিয়ে তিনি নিজেই হেঁটে মাঠ ছাড়েন। মুশফিকের চোটও গুরুতর মনে হয়নি তখন। নেট থেকে বেরিয়ে আসার পর তার হাতে বরফ দেয়া হয়।

বিশ্বকাপের লিগ পর্বে প্রতিটি দল নয়টি করে ম্যাচ খেলবে। বাংলাদেশ এখন পর্যন্ত চার ম্যাচ খেলে তিন পয়েন্ট পেয়েছে। সেমিফাইনালে যেতে শেষ পাঁচ ম্যাচের অন্তত চারটি জিততে হবে। লড়তে হবে ভারত, অস্ট্রেলিয়ার বিপক্ষে। অনেকেই বাংলাদেশের সেমিফাইনাল-স্বপ্নের শেষ দেখে ফেলেছেন। কিন্তু টাইগাররা প্রতিটি ম্যাচ ধরে এগোতে চায়। দেয়ালে পিঠ ঠেকে গেছে। কাল টন্টনে ওপেনার তামিম ইকবাল বলেন, ‘কয়টা ম্যাচ জিততে হবে আর কয়টা জিতলে আমরা সেমিফাইনালে উঠব- এভাবে আমরা কেউ ভাবছি না। শ্রীলংকার বিপক্ষে আমাদের আগের ম্যাচ হওয়াটা গুরুত্বপূর্ণ ছিল। ম্যাচটি খেলে জিততে পারলে অনেক ভালো হতো। তবে ৫ জুলাইয়ের আগে কী হবে সেটা আলাদাভাবে ভাবছে না কেউই।’ টন্টনের মাঠ ছোট হওয়ায় বড় শট খেলার সক্ষমতা থাকা ওয়েস্ট ইন্ডিজকে একটু ভয় পাচ্ছে বাংলাদেশ। তবে ক্যারিবীয়দের বিপক্ষে জয়ের বিকল্প কিছু ভাবছেন না মাশরাফিরা। তামিম বলেন, ‘আমাদের পাঁচটি ম্যাচ বাকি আছে। প্রতি ম্যাচ নিয়েই আমাদের ভাবতে হচ্ছে। শেষ চারে যেতে হলে এই পাঁচ ম্যাচের অধিকাংশ জিততে হবে। তবে আগেই ফিনিশ লাইনটা দেখে নিলে সেটা ভালো কিছু হবে না।’ প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয়ের পর নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে হেরেছে বাংলাদেশ। শ্রীলংকার বিপক্ষে শেষ ম্যাচটি বৃষ্টির কারণে হয়েছে পরিত্যক্ত।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×