ফিজের ‘ফিফটি’

  স্পোর্টস রিপোর্টার ১৮ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বিশ্বকাপে বোলিংয়ে বাংলাদেশের আশার দীপ ছিলেন ‘ফিজ’ খ্যাত মোস্তাফিজুর রহমান। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শুরুটা দারুণ হয়েছিল। এরপর আর সেভাবে পারফর্ম করতে পারেননি তিনি। ২০১৫ বিশ্বকাপের পর ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে ঢাকায় ওয়ানডে অভিষেক হয় এই বাঁ-হাতি পেসারের। ইংল্যান্ড বিশ্বকাপে সোমবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে ওয়ানডে ক্যারিয়ারে চার বছর পূর্ণ হল তার। সেই সঙ্গে ম্যাচ খেলার ফিফটিও পূর্ণ করেছেন তিনি। নিজের ৫০তম ওডিআইতে এই বাঁ-হাতি পেসার নয় ওভারে ৫৯ রান দিয়ে তিন উইকেট নেন।

সে সুবাদে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের সবচেয়ে সফল বোলার তিনিই।

লালা-সবুজ জার্সিতে ৫০ বা তার বেশি ম্যাচ খেলা ক্রিকেটারদের তালিকায় মোস্তাফিজ ২৭ নম্বরে। ওয়ানডেতে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ২১৩ ম্যাচ খেলেছেন মাশরাফি মুর্তজা। দ্বিতীয় সর্বোচ্চ ২০৯ ম্যাচ মুশফিকুর রহিম। সাকিব আল হাসান ২০২, তামিম ইকবাল ১৯৭, মাহমুদউল্লাহ রিয়াদ ১৭৯ ম্যাচ খেলেছেন। সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল তালিকায় ছয় নম্বরে, খেলেছেন ১৭৫ ম্যাচ।

২০১৮ সালের পর থেকে টাইগারদের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারি মোস্তাফিজ। ওয়েস্ট ইন্ডিজদের বিপক্ষে ম্যাচের আগে এই সময়ে ৪৩ উইকেট নিয়েছেন। ওয়ানডে ক্যারিয়ারে সব মিলিয়ে ৪৯ ম্যাচে নিয়েছেন ৮৭ উইকেট। সেরা বোলিং ক্যারিয়ারের দ্বিতীয় ম্যাচে ভারতের বিপক্ষে ৪৩ রানে ছয় উইকেট। ইনিংসে চার উইকেট এবং পাঁচবার তার বেশি উইকেট রয়েছে তিনবার করে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]mail.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×