আরেকটি কীর্তির সামনে সাকিব

  স্পোর্টস রিপোর্টার ২০ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মাঠে নামা মানেই যেন সাকিব আল হাসানের জন্য নতুন মাইলফলকের হাতছানি। বিশ্বকাপে একের পর এক কীর্তি গড়ে চলেছেন। ব্যাটিংয়ে রয়েছেন ফর্মের তুঙ্গে। বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় তার নামটা সবার ওপরে। বিশ্বসেরা অলরাউন্ডারের সামনে আজ আরেকটি নতুন শিখর ছোঁয়ার হাতছানি। বিশ্বকাপের ইতিহাসে অন্তত ১০০০ রান ও ৩০ উইকেট নেয়ার নজির নেই কারও। সাকিব এই অনন্য ‘ডাবল’ থেকে এক কদম দূরে। সেজন্য তার লাগবে ৭৬ রান ও দুই উইকেট।

বিশ্বকাপে সাকিবের ব্যাট হেসেই চলেছে। চার ম্যাচে দুটি করে সেঞ্চুরি ও হাফ সেঞ্চুরিতে করেছেন সর্বোচ্চ ৩৮৪ রান। উইকেট পেয়েছেন পাঁচটি। বিশ্বকাপের ইতিহাসে অন্তত ৯০০ রান এবং ২৫ উইকেট নিতে পেরেছেন মাত্র তিনজন ক্রিকেটার। এই তালিকায় সাকিবের সঙ্গে রয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভ ওয়াহ এবং শ্রীলংকার সনথ জয়সুরিয়া। দু’জনই অনেক আগে অবসরে গেছেন। তিন বিশ্বকাপে ওয়াহ খেলেছেন ৩৩ ম্যাচ। ৯৭৮ রানের সঙ্গে নিয়েছেন ২৭ উইকেট। জয়সুরিয়া খেলেছেন পাঁচটি বিশ্বকাপে। এ সময়ে তিনি খেলেছেন ৩৮ ম্যাচ। ১১৬৫ রানের পাশাপাশি বাঁ-হাতি স্পিনার নিয়েছেন ২৭ উইকেট। এ নিয়ে চতুর্থ বিশ্বকাপ খেলছেন সাকিব। ২৫ ম্যাচ খেলে তিনি নিয়েছেন ২৮ উইকেট। সঙ্গে ৯২৪ রান।

এই বিশ্বকাপে বাংলাদেশের সামনে রয়েছে অন্তত চারটি ম্যাচ। এছাড়া পরের বিশ্বকাপেও সাকিবের খেলার সুযোগ থাকছে। অস্ট্রেলিয়ার বিপক্ষে সাকিবের রান আট ম্যাচে ১৭৬। বোলিংয়ে নিয়েছেন পাঁচ উইকেট। তাই অসিদের বিপক্ষেই আরেকটি মাইলফলক স্পর্শ করলে অবাক হওয়ার কিছু থাকবে না।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×