ঋণ মেটাতে বরিস বেকারের ট্রফি নিলামে

  এএফপি ২৫ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সাবেক জার্মান টেনিস চ্যাম্পিয়ন বরিস বেকার বিপুল ঋণ মেটাতে এবার নিজের ট্রফি, পদক নিলামে তুলেছেন। সোমবার চালু হওয়া নিলাম শেষ হবে আগামী ১১ জুলাই। বরিসের ট্রফি, পদক, ঘড়ি, ছবিসহ ৮২টি স্মারক নিলাম হবে। এর মধ্যে রয়েছে ১৯৮৫-এ সর্বকনিষ্ঠ উইম্বলডন চ্যাম্পিয়ন হওয়ার পর জেতা রেনশ কাপের রেপ্লিকা, চ্যালেঞ্জ কাপের রেপ্লিকা, ১৯৯০-এ উইম্বলডন ফাইনালিস্টের পদক এবং ১৯৮৯-এ ইউএস ওপেনে ইভান লেন্ডলকে হারানোর পর বিখ্যাত মার্কিন গয়না প্রস্তুতকারক টিফানি জুয়েলার্সের দেয়া ইউএস ওপেন কাপের রেপ্লিকা।

ঋণভারে জর্জরিত ৫১ বছরের এই সাবেক টেনিস তারকাকে ২০১৭ সালে নিঃস্ব ঘোষণা করা হয়েছিল। তখনই ঋণ মেটাতে তার স্মারক নিলামের পরিকল্পনা নিয়েছিল প্রশাসন। কিন্তু তা ঠেকাতে ২০১৮ সালে বিশ্বের সাবেক একনম্বর দাবি করেছিলেন তার কূটনৈতিক রক্ষাকবচ আছে। তার স্মারক কেউ নিলাম করতে পারে না। গত ডিসেম্বরে লন্ডনের একটি আদালতে বেকার সম্মত হন তার পদক নিলাম করতে। তবে কয়েক মিলিয়ন পাউন্ডের ঋণ এই ৮২টি স্মারক নিলামে মিটবে না বলে জানিয়েছে নিলাম কোম্পানি।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×