ছুটিতে ক্রিকেটাররা

  স্পোর্টস রিপোর্টার ২৬ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বিশ্বকাপে পাঁচ দল মঙ্গলবার পর্যন্ত সাতটি করে ম্যাচ খেলেছে। এর মধ্যে রয়েছে বাংলাদেশও। সোমবার সাউদাম্পটনে আফগানিস্তানকে ৬২ রানে হারিয়ে টাইগারদের সেমিফাইনালে খেলার সম্ভাবনা উজ্জ্বল হয়েছে। ভারতের বিপক্ষে মাঠে নামার আগে সাতদিন সময় পাচ্ছেন মাশরাফিরা।

ক্রিকেটারদের সতেজ রাখার জন্য টিম ম্যানেজমেন্ট পাঁচদিনের ছুটি দিয়েছে। মঙ্গলবার শুরু হয়েছে ছুটি। দলের প্রাণভোমরা সাকিব আল হাসানের কাল সপরিবারে বেড়াতে যাওয়ার কথা ছিল প্রণয়ের শহর প্যারিসে। কিন্তু ভিসা জটিলতার কারণে শেষপর্যন্ত যাওয়া হয়নি তার। বাংলাদেশ দলের অধিকাংশ ক্রিকেটার ছুটি কাটাবেন লন্ডন ও আশপাশের শহরে।

আগামী ২ জুলাই বিশ্বকাপে কঠিন ম্যাচে ভারতের বিপক্ষে মাঠে নামার আগে ক্রিকেটারদের ফুরফুরে মেজাজে রাখতে চায় টিম ম্যানেজমেন্ট। এই সময়টায় দলীয় কোনো কার্যক্রম থাকবে না। কেউ চাইলে টিম হোটেলে থাকতে পারেন, কিংবা ঘুরতে যেতে পারেন যেখানে ইচ্ছে।

সূচি দেখে ছুটির এই সময় ঠিক হয়েছিল বেশ আগেই। ভিসা করিয়ে রেখেছিলেন সাকিব। স্ত্রী-সন্তানকে নিয়ে একান্তে সময় কাটাতে বিশ্বকাপের সেরা পারফরমার প্যারিসে যাওয়ার জন্য আগেই পরিকল্পনা করে রেখেছিলেন। সেখান থেকে তার সুইজারল্যান্ডেও যাওয়ার কথা ছিল। স্ত্রী উম্মে হাসান শিশির ও কন্যা অ্যালাইনা হাসান অব্রির সঙ্গে সাকিবের বাবা-মাও সঙ্গে আছেন। এদিকে মাহমুদউল্লাহ রিয়াদ ডান-পায়ের কাফ মাসলে চোট পাওয়ায় তার বেড়াতে যাওয়া হচ্ছে না।

অধিনায়ক মাশরাফি মুর্তজা গেছেন বার্মিংহামে। ওপেনার তামিম ইকবাল গেছেন লন্ডনে। বার্মিংহাম গিয়ে মাশরাফি যাবেন শহর থেকে দূরের এক গ্রামে। স্ত্রী, দুই সন্তান, আর ছোট ভাই হবেন সঙ্গী। সময় কাটাবেন প্রকৃতির কাছে নির্জনতায়। লন্ডন বরাবরই তামিমের প্রিয় শহর।

ভালো লাগে এই শহরের জীবনযাত্রা। বিশ্বকাপে এখন পর্যন্ত নিজের পারফরম্যান্সে অতৃপ্ত ওপেনার দুই দিনের জন্য যাচ্ছেন ভালো লাগার শহরে। দলের সঙ্গে যোগ দেবেন বৃহস্পতি বা শুক্রবার। দলের অনেকেই লন্ডনে আত্মীয়স্বজনের সঙ্গে সময় কাটাবেন। কেউ কেউ অন্য শহরে যাবেন ঘুরতে।

বিশ্বকাপে পারফরম্যান্সে দলের বাকিদের চেয়ে যেমন নিজেকে আলাদা করে রেখেছেন তেমনি ছুটির বেলায়ও ব্যতিক্রম বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব। বিশ্বকাপে ছয় ম্যাচে দুটি সেঞ্চুরি ও তিনটি ফিফটিতে ৪৭৬ রান করেছেন সাকিব। বল হাতে নিয়েছেন ১০ উইকেট।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×