জিতলেই কিউইরা শেষ চারে পাকিস্তানের অগ্নিপরীক্ষা

  স্পোর্টস ডেস্ক ২৬ জুন ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

পাকিস্তান

টুর্নামেন্টের সবচেয়ে ধারাবাহিক দলের সামনে আসরের সবচেয়ে অননুমেয় দল। বার্মিংহামের এজবাস্টনে আজ মুখোমুখি নিউজিল্যান্ড ও পাকিস্তান। দু’হাত বাড়িয়ে নিউজিল্যান্ডকে ডাকছে সেমিফাইনাল। আজ জিতলেই প্রথম দল হিসেবে সেমির টিকিট পেয়ে যাবে কিউইরা। ছয় ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে দারুণ স্বস্তিদায়ক অবস্থানে রয়েছে তারা। নেট রানরেট ভালো থাকায় বাকি তিন ম্যাচে হারলেও সেমিতে চলে যেতে পারে নিউজিল্যান্ড।

অন্যদিকে ছয় ম্যাচে পাঁচ পয়েন্ট নিয়ে টেবিলের সাতে থাকা পাকিস্তানের জন্য বাকি তিন ম্যাচই বাঁচা-মরার লড়াই। সেমির আশা বাঁচিয়ে রাখতে জয়ের কোনো বিকল্প নেই তাদের সামনে। অন্য সব ম্যাচের ফল অনুকূলে না থাকলে নিজেদের শেষ তিন ম্যাচ জিতেও হয়তো শেষ রক্ষা হবে না পাকিস্তানের। এখন অবশ্য খুব বেশি দূরে তাকানোর সুযোগ নেই সরফরাজদের। বিশ্বকাপে টিকে থাকতে সবার আগে নিউজিল্যান্ডের অপরাজেয় যাত্রায় ছেদ টানতে হবে তাদের।

শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ৪৯ রানে হারিয়ে পায়ের নিচে খানিকটা মাটি ফিরে পেয়েছে পাকিস্তান। শোয়েব মালিকের জায়গায় একাদশে ফিরে ৮৯ রানের ঝড়ো ইনিংসে আশার আলো দেখিয়েছেন হারিস সোহেল। বোলিংয়ে প্রতি ম্যাচেই মুগ্ধতা ছড়িয়ে যাচ্ছেন মোহাম্মদ আমির। পাঁচ ম্যাচে নিয়েছেন ১৫ উইকেট। শেষ ম্যাচে শাদাব খান ও ওয়াহাব রিয়াজ যোগ্য সঙ্গ দেয়ায় বিফলে যায়নি আমিরের দুরন্ত বোলিং।

ছন্নছাড়া ফিল্ডিংই যত চিন্তার কারণ অধিনায়ক সরফরাজ আহমেদের, ‘নিউজিল্যান্ডের মতো বিপজ্জনক দলকে হারাতে তিন বিভাগেই অনেক উন্নতি করতে হবে আমাদের। সবচেয়ে বেশি উন্নতি দরকার ফিল্ডিংয়ে। পাঁচ, ছয়টি ক্যাচ মিস করে প্রতিদিন আপনি জিততে পারবেন না। তবে মানসিকভাবে এখন আমরা উজ্জীবিত। আমরা যেমন দল হিসেবে হারি, তেমনি দল হিসেবেই জিতি। এটাই পাকিস্তান ক্রিকেট দলের মন্ত্র।’

নিউজিল্যান্ডের সমস্যা অন্য জায়গায়। স্লো ওভার রেটের কারণে নিষেধাজ্ঞার ঝুঁকিতে আছেন অধিনায়ক কেন উইলিয়ামসন। শেষ দুই ম্যাচেই যার ব্যাট থেকে এসেছে সেঞ্চুরি। উইলিয়ামসনের মতো রস টেলরও ফর্মে আছেন। কিন্তু বাকি সবার ব্যাটেই ভাটার টান। বিশেষ করে দুই ওপেনার মার্টিন গাপটিল ও কলিন মানরো একেবারেই ফর্মে নেই। তবে উইলিয়ামসনের চওড়া ব্যাটও দুর্দান্ত বোলিং আক্রমণের কারণে তিনটি ক্লোজ ম্যাচেই প্রতিপক্ষের মুঠো থেকে জয় ছিনিয়ে আনতে পেরেছে কিউইরা। বোল্ট, ফার্গুসনরা যে ছন্দে আছেন তাতে অগ্নিপরীক্ষা দিতে হবে পাকিস্তানের ব্যাটসম্যানদের।

হেড-টু-হেড

ম্যাচ ১০৬

নিউজিল্যান্ড জয়ী ৪৮

পাকিস্তান জয়ী ৫৪

টাই ১

ফলহীন ৩

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×