নকলবাজ সামিকে কটরেলের খোঁচা

  ওয়েবসাইট ৩০ জুন ২০১৯, ০০:০০:০০ | প্রিন্ট সংস্করণ

ওয়েস্ট ইন্ডিজ পেসার শেলডন কটরেলের ‘আর্মি স্যালুট’ সাড়া ফেলেছে। উইকেট পেলেই তার সৈনিকের মতো স্যালুট জনপ্রিয়তা পেয়েছে। ওয়েস্ট ইন্ডিজের এই বাঁ-হাতি পেসার বিশ্বকাপে সাত ম্যাচে ১১ উইকেট পেয়েছেন। ১১ বারই তাকে দেখা গেছে আর্মি স্যালুট করতে।

কটরেল জ্যামাইকান আর্মিতে কর্মরত। পাশাপাশি ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের হয়ে খেলেন। পেশা জীবনে স্যালুট তার নিত্যসঙ্গী। তাই উইকেট নেয়ার পর আউট করা ব্যাটসম্যানের উদ্দেশে স্যালুট ঠোকেন তিনি। ভারতের বিপক্ষে ম্যাচে দুই উইকেট নিয়ে দু’বারই একই কায়দায় উদযাপন করতে দেখা যায় কটরেলকে। বিপত্তি বাধে যখন ওয়েস্ট ইন্ডিজের হয়ে ব্যাট করতে নেমে কটরেল আউট হন। চাহালের বলে তিনি আউট হওয়ার পর ভারতীয় পেসার মোহাম্মদ সামি মজা করে কটরেলের উদযাপনভঙ্গি নকল করেন।

তার আগে সামিকে শূন্য রানে আউট করে এই উদযাপন করেছিলেন কটরেল। যার জবাব দিতেই পরে সামির এমন কাণ্ড। আর সামির সেই উদযাপনের মুহূর্ত দ্রুত নেট দুনিয়ায় ছড়িয়ে পড়ে, হয় ভাইরাল। সামির এমন কাণ্ড দেখে মাঠেই হেসে গড়াগড়ি খান ভারত অধিনায়ক বিরাট কোহলি। তিনিও পরে কটরেলের উদযাপনভঙ্গি নকল করেন।

সামি-কোহলির এমন নকল করা প্রকাশ্যে আসার পর দর্শকদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা যায়। কেউ ব্যাপারটিকে নিছকই মজা হিসেবে নিয়েছেন। কেউ আবার বলেছেন, এভাবে নকল করাটা শোভনীয় নয়। বিষয়টি ভালোভাবে নেয়নি ফক্স স্পোর্টস এশিয়াও। তারা এই কাণ্ড নিয়ে সমালোচনা করেছে। টুইটারে ফক্স স্পোর্টস এশিয়ার অ্যাকাউন্ট থেকে লেখা হয়, ‘একজন সৈনিককে অসম্মান নাকি নিছকই আনন্দ? এমনটা করার কী দরকার ছিল সামি?

ফক্স স্পোর্টসের টুইটের সূত্র ধরে নিজের প্রোফাইল থেকে কটরেলও জবাব দেন সামিকে। কিছুটা খোঁচাসুলভ ভঙ্গিতে কটরেল রিটুইট করেন, ‘আনন্দের বিষয়। খুব ভালো বোলিং। অনুকরণই শ্রেষ্ঠ তোষামোদি।’

আরও খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত