শ্রীলংকা সফর

এনামুল-তাইজুল বাংলাদেশ দলে

  স্পোর্টস রিপোর্টার ১৭ জুলাই ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

সাকিব আল হাসান পবিত্র হজ পালন করবেন। লিটন দাসের বিয়ে ২৮ জুলাই। এই দু’জন তাই আগেই ছুটির আবেদন করেছিলেন। শ্রীলংকায় তিন ম্যাচের ওয়ানডে সিরিজে তাদের না থাকাটা তাই যুক্তিসঙ্গত। বিশ্বকাপ শেষে বাংলাদেশ ক্রিকেট দলের ব্যস্ততা আবারও শুরু হচ্ছে শ্রীলংকা সফর দিয়ে। সফরে যথারীতি দলকে নেতৃত্ব দেবেন সংসদ সদস্য মাশরাফি মুর্তজা। এ তথ্যও নিশ্চিত হওয়া গিয়েছিল আগে। আপাতত তার অবসরের বিষয় পেছনের দিকে চলে গেছে। বিসিবি তাকে নিজেদের আঙিনায় বিদায় জানাতে চায়। মঙ্গলবার শ্রীলংকা সফরের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ১৪ জনের দল ঘোষণা করেছে। চমক বলতে এক বছর পর বাংলাদেশ দলে ব্যাটসম্যান এনামুল হক বিজয়ের ফেরা। এনামুলের সঙ্গে ওয়ানডে দলে ফিরেছেন তাইজুল ইসলামও। দলে একমাত্র বাঁ-হাতি স্পিনার তিনি। ২০ জুলাই মাশরাফিরা উড়াল দেবেন শ্রীলংকায়। ২৬, ২৮ ও ৩১ জুলাই তিনটি ওয়ানডে। সফরের প্রস্তুতি শুরু হচ্ছে আজ। ২০১৯ ক্রিকেট বিশ্বকাপে বাংলাদেশ দলে ছিলেন ডান-হাতি পেসার আবু জায়েদ রাহি। একটি ম্যাচও খেলা হয়নি তার ইংল্যান্ডে। তিনিও যাচ্ছেন না শ্রীলংকায়। সাকিবকে না পাওয়ায় দলে একজন বাড়তি স্পিনার প্রয়োজন, এ বিবেচনায় অফ-স্পিনার তাইজুলকে নেয়া। ঘরোয়া ক্রিকেটে ভালো করার পুরস্কার পেয়েছেন এনামুল ও তাইজুল। ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে টানা তিনটি শতরানের ইনিংসসহ ৫৫২ রান করেছিলেন এনামুল। এছাড়া আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে প্রথম চারদিনের ম্যাচে অপরাজিত ১২১ রান করেন তিনি। শ্রীলংকা সফরে বাংলাদেশ দলের কোচ হিসেবে থাকছেন খালেদ মাহমুদ।

শ্রীলংকা সফরে বাংলাদেশ দল

তামিম ইকবাল, সৌম্য সরকার, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম (উইকেটকিপার), মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, মোহাম্মদ মিঠুন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মাশরাফি মুর্তজা (অধিনায়ক), মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন ও মোহাম্মদ সাইফউদ্দিন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×