ইনডোর হকিতে এশিয়ায় সপ্তম বাংলাদেশ

  স্পোর্টস রিপোর্টার ২১ জুলাই ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ইনডোর হকিতে এশিয়ায় সপ্তম বাংলাদেশ। প্রথমবার অংশ নিয়েই এ টুর্নামেন্টে র‌্যাংকিংয়ে প্রবেশ করল লাল-সবুজের দল। শনিবার থাইল্যান্ডের চনবুরিতে অনুষ্ঠিত সপ্তম ও অষ্টম স্থান নির্ধারণী ম্যাচে চাইনিজ তাইপেকে ৯-০ গোলে বিধ্বস্ত করেছেন জিমি, সিতুলরা। ৪০ মিনিটের ম্যাচের প্রথমার্ধে ৫-০ গোলে এগিয়েছিল বাংলাদেশ।

আগে কখনই ইনডোর হকি এশিয়া কাপে খেলেনি বাংলাদেশ। তাই এশিয়ায় কোনো র‌্যাংকিংই ছিল না লাল-সবুজদের। মূলত ইনডোর হকি খেলার কোনো অভিজ্ঞতাই ছিল না বাংলাদেশের। এবার সেই অভিজ্ঞতা হল। সেই সঙ্গে পাওয়া গেল র‌্যাংকিংও। পাঁচ ম্যাচের মধ্যে দুটি জয়। ফলে অভিষেকেই ১০ দলের ইনডোর হকিতে এশিয়ার র‌্যাংকিংয়ে সপ্তম স্থান দখল করে নিল বাংলাদেশ।

ম্যাচের শুরু থেকে শেষ- কোনো পাত্তাই পায়নি চাইনিজ তাইপে। পাঁচ মিনিটে গোলবন্যা শুরু বাংলাদেশের। পেনাল্টি কর্নার (পিসি) থেকে গোল করেন নতুন পিসি মাস্টার আশরাফুল ইসলাম (১-০)। ১৫ মিনিটে ফিল্ড থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন মিলন হোসেন (২-০)। মিনিটদুয়েক পর ফের পিসি থেকে দলকে এগিয়ে দেন আশরাফুল ইসলাম (৩-০)। ২০ মিনিটে মিলন হোসেনের গোলে ৪-০তে এগিয়ে যায় বাংলাদেশ। মিনিট না পেরুতেই এবার ফিল্ড থেকে গোল করেন রাসেল মাহমুদ জিমি (৫-০)। সবাই যখন গোল পাচ্ছে, অধিনায়ক ফরহাদ আহমেদ সিতুল বাদ যাবেন কেন। ম্যাচের ২৬ মিনিটে ফিল্ড থেকে গোল করেন তিনি (৬-০)। ফিলিপাইনের বিপক্ষে ডাবল হ্যাটট্রিক করা মইনুল ইসলাম কৌশিকও এ ম্যাচে দেখা পেলেন গোলের। ২৮ মিনিটে ফিল্ড থেকে কৌশিক গোল করলে ব্যবধান দাঁড়ায় ৭-০। মিনিটচারেক পর ফের গোল করেন সিতুল (৮-০)। ৩৩ মিনিটে চাইনিজ তাইপের হারের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন খোরশেদুর রহমান (৯-০)।

এ টুর্নামেন্টে অংশ নেয়ার মধ্য দিয়ে ইনডোর হকিতে এই প্রথম অভিষেক হল লাল-সবুজ জার্সিধারীদের। গ্রুপপর্বের প্রথম দু’ম্যাচে মালয়েশিয়ার কাছে ৬-০ ও ইরানের কাছে ৮-০ গোলে হারের পর বাংলাদেশ প্রথম জয় পায় ফিলিপাইনকে ৯-০ গোলে উড়িয়ে দিয়ে। চতুর্থ ম্যাচে লড়াই করে হেরেছে থাইল্যান্ডের কাছে ৩-১ গোলে। টুর্নামেন্টে চাইনিজ তাইপে, নেপাল ও ফিলিপাইন যথাক্রমে অষ্টম, নবম ও দশম।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×