ওভার থ্রো নিয়ম পর্যালোচনা করবে এমসিসি

  টাইমস অব ইন্ডিয়া ২১ জুলাই ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ওভার

ক্রিকেটের ওভার থ্রো নিয়ম পর্যালোচনা করবে মেরিলিবোন ক্রিকেট ক্লাব (এমসিসি)। ২০১৯ বিশ্বকাপ ফাইনালের ওভার থ্রো বিতর্ক এখনও চলছে। উত্তাল গোটা ক্রিকেট বিশ্ব। এমসিসির সাব কমিটি এ বিষয়টি পর্যালোচনা করার সিদ্ধান্ত নিয়েছে।

বিশ্বকাপ ফাইনালে নিউজিল্যান্ডের মার্টিন গাপটিলের থ্রো ইংলিশ ব্যাটসম্যান বেন স্টোকসের ব্যাটে লেগে বাউন্ডারিতে চলে যায়। আম্পায়ার কুমার ধর্মসেনা ও মারাইস এরাসমাস ছয় রান দেন ইংল্যান্ডকে। কিন্তু নিয়ম অনুযায়ী পাঁচ রান প্রাপ্য ছিল ইংল্যান্ডের।

দুই আম্পায়ার খেয়াল করেননি যে ফিল্ডার থ্রো করার সময় স্টোকস ও আদিল রশিদ দ্বিতীয় রান সম্পূর্ণ করেননি। শেষ তিন বলে ইংল্যান্ডের দরকার ছিল নয় রান। ওই ওভার থ্রোর পর সমীকরণ দাঁড়ায় দুই বলে তিন রান।

এ ঘটনার পরই স্টোকস হাত তুলে ক্ষমা চান। শেষ পর্যন্ত ম্যাচ সুপার ওভারে যায়। সেখানেও টাই হয়। ম্যাচে বেশি বাউন্ডারি মারার সুবাদে চ্যাম্পিয়ন হয় ইংল্যান্ড।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×