নতুন চমক বিপিএলে

ঢাকা ডায়নামাইটসে মরগ্যান : রাজশাহী কিংসে ডুমিনি

  স্পোর্টস রিপোর্টার ২২ জুলাই ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইয়ন মরগ্যানের অভিষেক হতে যাচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল)। আসন্ন মৌসুমে এই টি ২০ টুর্নামেন্টে ঢাকা ডায়নামাইটসের হয়ে খেলবেন বাঁ-হাতি আইরিশ বংশোদ্ভূত ইংলিশ ব্যাটসম্যান। এদিকে রাজশাহী কিংস সই করিয়েছে সদ্য অবসর নেয়া দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান জেপি ডুমিনিকে। ২০১৬ সালে ইংল্যান্ড দলের বাংলাদেশ সফরে আসেননি মরগ্যান। সে বছর জুলাইয়ে ঢাকায় জঙ্গি হামলার পরিপ্রেক্ষিতে নিরাপত্তার প্রশ্নে অ্যালেক্স হেলস ও মরগ্যান বাংলাদেশ সফর থেকে নিজেদের সরিয়ে নিয়েছিলেন। এ বছর ডিসেম্বরের প্রথম সপ্তাহে মাঠে গড়ানোর কথা বিপিএল সপ্তম আসরের।

২৬৮ টি ২০-তে ১২৮.২৫ স্ট্রাইক রেটে ৫৬৫২ রান করা ৩২ বছর বয়সী মরগ্যান বিশ্বকাপের পর প্রথম খেলবেন লন্ডনে ছয় দলের ইউরো টি ২০ স্ল্যামে ডাবলিন চিফসের হয়ে। এরপর ডিসেম্বরে বিপিএলে তিনি যোগ দেবেন সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটসে। ঢাকা ডায়নামাইটসের প্রধান নির্বাহী ওবায়েদ নিজাম ক্রিকবাজকে বলেছেন, ‘বিপিএলে আগামী মৌসুমের জন্য আমরা মরগ্যানকে নিয়েছি। টি ২০ ক্রিকেটে তার বিশাল অভিজ্ঞতা রয়েছে। সেই বিবেচনায় তাকে নেয়া। আশা করি, গোটা টুর্নামেন্টে আমরা মরগ্যানকে পাব।’

এদিকে ১৪ বছরেরও বেশি সময় ধরে দক্ষিণ আফ্রিকার হয়ে খেলা বাঁ-হাতি ব্যাটসম্যান ডুমিনিও এই প্রথম খেলবেন বিপিএলে। ইংল্যান্ড বিশ্বকাপ দিয়ে একদিবসী ক্রিকেটকে বিদায় বলেছেন। তবে ক্রিকেটের জনপ্রিয় ফরম্যাট টি ২০তে খেলা চালিয়ে যাবেন দক্ষিণ আফ্রিকার হয়ে ৮১টি আন্তর্জাতিক টি ২০তে ১২৬ স্ট্রাইক রেটে ১৯৩৪ রান করার পাশাপাশি ২১টি উইকেট নেয়া ডুমিনি। সব মিলিয়ে টি ২০তে ছয় হাজারের বেশি রান ও ৭৪ উইকেট এই বাঁ-হাতি অলরাউন্ডারের। বিশ্বময় তিনি ঘরোয়া টি ২০ ক্রিকেট খেলেন। মরগ্যানের মতো ডুমিনিও খেলবেন ইউরো টি ২০ স্ল্যামে। তিনি খেলবেন বেলফাস্টের হয়ে। ২০১৮ সালে তার নেতৃত্বে দ্বিতীয়বার পাকিস্তান সুপার লিগের (পিএসএল) শিরোপা জিতেছে ইসলামাবাদ ইউনাইটেড।

এর আগে খুলনা টাইটানস দলে নিশ্চিত করেছে অসি অলরাউন্ডার শেন ওয়াটাসনকে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×