এবার ম্যানসিটির টোপ ব্রাজিলীয় ফরোয়ার্ডকে!

নেইমারকে নিয়ে নাটক চলছেই

  ইএসপিএন ২২ জুলাই ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

নেইমার

গত কয়েক মৌসুম ধরেই দলবদলের বাজার গরম করে রেখেছেন নেইমার। ২০১৭ সালে বার্সেলোনা থেকে ট্রান্সফার ফি’র বিশ্ব রেকর্ড গড়ে পিএসজিতে যোগ দেয়ার পরও ব্রাজিলীয় ফরোয়ার্ডকে নিয়ে কানাঘুষা থামার কোনো লক্ষণ নেই। এবারও গ্রীষ্মকালীন দলবদলের বাজারে তাকে নিয়ে সবচেয়ে বেশি আলোচনা হচ্ছে। বহুমাত্রিক গুঞ্জন প্রতিদিনই নতুন দিকে মোড় নিচ্ছে।

পিএসজি ছেড়ে সাবেক দল বার্সেলোনায় ফেরার আভাস দিয়ে নাটকের শুরুটা করেছিলেন নেইমার নিজেই। এরপর তার সম্ভাব্য নতুন ঠিকানা হিসেবে জুভেন্টাস, রিয়াল মাদ্রিদসহ অনেক দলের নামই আলোচনায় এসেছে। নেইমারও ক্লাব ছাড়ার জন্য সম্ভাব্য যা কিছু করার, সবই করছেন। তার চূড়ান্ত অসহযোগিতায় বিরক্ত পিএসজি। বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারকে ধরে রাখার চেষ্টার পাশাপাশি এবার বিকল্পের সন্ধানেও মাঠে নেমেছে ফরাসি চ্যাম্পিয়নরা।

পিএসজির ক্রীড়া পরিচালক নিওলার্দো নাকি সিদ্ধান্ত নিয়েছেন, নেইমারকে বিক্রি করার আগেই তার জায়গায় নতুন খেলোয়াড় কিনবেন। নেইমারের বিকল্প হিসেবে পিএসজির প্রথম পছন্দ জুভেন্টাসের আর্জেন্টাইন ফরোয়ার্ড পাওলো দিবালা। পিএসজিতে যোগ দিতে এক পায়ে রাজি দিবালা। কারণ, ক্রিশ্চিয়ানো রোনাল্ডো জুভেন্টাসে যোগ দেয়ার পর খেলার তেমন সুযোগ পাচ্ছেন না তিনি। দিবালার বদলে নেইমারকে পেলে জুভেন্টাসের কোনো আপত্তি থাকার কথা নয়। কিন্তু পিএসজি নেইমারের বদলে দিবালার সঙ্গে মোটা অঙ্কের ট্রান্সফার ফিও চায়। নেইমারকে কিনতে যে ২২২ মিলিয়ন ইউরো খরচ হয়েছে তাদের, তার চেয়ে কম দামে তাকে বিক্রি করবে না পিএসজি। এ জন্য বার্সেলোনার দুটি প্রস্তাব তারা ফিরিয়ে দিয়েছে।

উপযুক্ত প্রস্তাব পেলে নেইমারকে বিক্রি করার আগে নগদ অর্থে দিবালাকে কেনার চেষ্টা করবে পিএসজি। প্রশ্ন হল, নেইমারকে এত দামে কিনবে কোন ক্লাব? ইএসপিএন জানাচ্ছে, বার্সেলোনা ও জুভেন্টাসকে টেক্কা দিয়ে বাজিমাতের গোপন মিশনে নেমেছে ম্যানসিটি! ফোনে নেইমারকে সরাসরি প্রস্তাব দিয়েছেন সিটি কোচ পেপ গুয়ারডিওলা। পিএসজিকে উপযুক্ত দাম দিতে রাজি ইংলিশ চ্যাম্পিয়নরা। আর নেইমারকে রাজি করাতে দারুণ এক টোপ দিয়েছেন গুয়ারডিওলা। নেইমার রাজি হলে তার প্রিয় বন্ধু ব্রাজিলীয় ডিফেন্ডার দানি আলভেসকেও দলে ভেড়াবে সিটি। এসবই অবশ্য গুঞ্জন। নাটুকে নেইমারকে নিয়ে শেষ কথা বলার ঝুঁকি কে নেবে?

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×