শ্রীলংকা সফরের আগেই সুস্থ সাকিব

  স্পোর্টস রিপোর্টার ২৩ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

শ্রীলংকায় ত্রিদেশীয় টি ২০ সিরিজের আগে একটি সুখবর পাচ্ছে বাংলাদেশ। টেস্ট ও টি ২০ অধিনায়ক সাকিব আল হাসান শ্রীলংকা সফরের আগেই সুস্থ হয়ে উঠছেন। তার বাঁ-হাতের কনিষ্ঠ আঙুলের ব্যথা প্রায় ৭০ ভাগ সেরে গেছে। পুরোপুরি ফিট হতে সময় লাগবে আরও চার-পাঁচ দিন। বৃহস্পতিবার বিসিবি একাডেমি মাঠে প্রায় ৩০ মিনিট রানিং করেছেন তিনি। এরপর প্রায় দেড় ঘণ্টা জিম করেছেন এই বাঁ-হাতি অলরাউন্ডার। ভালো অনুভব করছেন।

জিম শেষে সাকিব বলেন, ‘এখন বেশ ভালো। হাতের অবস্থাও বেশ উন্নতি হয়েছে। ব্যথা তেমন নেই। তবে চিকিৎসকরাই আমার ব্যাপারে ভালো বলতে পারবেন।’ সাকিব আশাবাদী যে, তিনি শ্রীলংকা সফরে যেতে পারবেন। গত ২৭ জানুয়ারি মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের ফাইনালে ফিল্ডিং করার সময় আঙুলে চোট পাওয়ার পর কালই প্রথম অনুশীলন করলেন সাকিব। চোট এতটাই গুরুতর ছিল যে, আঙুলে ১০টি সেলাই দিতে হয়েছিল। শ্রীলংকার বিপক্ষে টেস্ট ও টি ২০ সিরিজে সাকিব খেলতে না পারায় ভুগতে হয়েছে বাংলাদেশকে। মাশরাফি মুর্তজা জানিয়েছেন, সাকিব না থাকায় দলটাকে এলোমেলো দেখিয়েছে।

এদিকে বিসিবির প্রধান চিকিৎসক ডা. দেবাশিস চৌধুরী বলেন, ‘সাকিব দ্রুত সেরে উঠেছে। আঙুলের ব্যথা ৭০ ভাগ সেরে গেছে। চাইলে এখনও সে বল করতে পারবে। কারণ বোলিংয়ের সময় ওই আঙুল সেভাবে ব্যবহৃত হয় না। তবে এখনই ব্যাট করতে পারবে না। আরও চার-পাঁচ দিন লাগবে।’ সাকিবের শ্রীলংকা সফর নিয়ে অনিশ্চয়তা কেটে গেছে। তবে সেখানে ত্রিদেশীয় টি ২০ সিরিজ শুরু হওয়ার আগে ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লীগে সাকিব মোহামেডানের হয়ে খেলতে পারবেন কিনা এ ব্যাপারে কিছু বলতে পারেননি ডা. দেবাশিস। এই সিদ্ধান্ত সাকিবের নিজের বলে জানালেন তিনি, ‘ত্রিদেশীয় সিরিজে নিশ্চিতভাবেই খেলতে পারছে সাকিব। তবে ঢাকা লীগে খেলতে পারবে কিনা সেটা এখনই বলা যাচ্ছে না। নির্ভর করছে সাকিবের ওপর। যদি ও আত্মবিশ্বাসী থাকে, আমাদের কোনো সমস্যা নেই।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×