পাঁচে পাঁচ আবাহনী

মাশরাফির পাঁচ উইকেট এনামুলের সেঞ্চুরি

  স্পোর্টস রিপোর্টার ২৩ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লীগে এনামুল হক বিজয়ের ব্যাটে রান উৎসব চলছেই। ঢাকা লীগে এবার মৌসুমে তার প্রথম সেঞ্চুরি (১১৬) এবং মাশরাফি মুর্তজার প্রথম পাঁচ উইকেটে শেখ জামালের বিপক্ষে ৪৭ রানের জয় পেয়েছে আবাহনী। বিকেএসপির তিন নম্বর মাঠে গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে ভারতীয় ব্যাটসম্যান দেবব্রত দাসের সেঞ্চুরির পরও দুই উইকেটে হেরেছে ব্রাদার্স ইউনিয়ন। মিরপুরে প্রাইম দোলেশ্বরের বিপক্ষে ৫৫ রানে জয় পেয়েছে লিজেন্ডস অব রূপগঞ্জ।

লিস্ট ‘এ’ ম্যাচে এনামুল হক ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি পেয়েছেন। বিকেএসপির চার নম্বর মাঠে ৭৮ রানে চার উইকেট হারায় আবাহনী। পঞ্চম উইকেটে এনামুল ও মোসাদ্দেক হোসেন ১২১ রানের জুটি গড়েন। আবাহনীর স্কোর হয় সাত উইকেটে ২৭০। এনামুল ১২২ বলে ছয়টি চার ও চারটি ছক্কায় ১১৬ রান করেন। মোসাদ্দেক ৪৯ রান। তিনটি উইকেট নেন রবিউল হক। জবাবে নুরুল হাসান সোহানের ৮৩ রানের পরও শেখ জামাল ২২৩-এ অলআউট হয়। ঢাকা লীগে পাঁচ ম্যাচে এটি নুরুল হাসানের তৃতীয় হাফ সেঞ্চুরি। দারুণ বোলিং করেছেন মাশরাফি। আবাহনী অধিনায়ক ৮.৩ ওভারে ২৯ রানে পাঁচ উইকেট নিয়েছেন। লিস্ট ‘এ’ ম্যাচে মাশরাফির এটি চতুর্থ পাঁচ উইকেট। আবাহনীর পাঁচ ম্যাচে পঞ্চম জয়। শেখ

জামালের সমান ম্যাচে এটি দ্বিতীয় হার। এদিকে দেবব্রত দাসের অপরাজিত সেঞ্চুরি (১১২*) ও ইয়াসির আলীর হাফ সেঞ্চুরিতে (৫৪) পাঁচ উইকেটে ২৭৩ রান করে ব্রাদার্স ইউনিয়ন। তবে এই রানটাও জয়ের জন্য যথেষ্ট ছিল না। ২৭৪ তাড়া করতে নেমে ইমরুল কায়েস (৬৫), মুমিনুল হক (৫৭) ও গুরকিরাত সিংয়ের (৭১*) হাফ সেঞ্চুরিতে পাঁচ বল হাতে রেখে আট উইকেট হারিয়ে জয় পায় গাজী গ্রুপ। দুটি করে উইকেট নেন ব্রাদার্সের খালেদ আহমেদ, মেহেদী হাসান রানা ও নিহাদুজ্জামান। বর্তমান চ্যাম্পিয়ন গাজীর পঞ্চম ম্যাচে এটি দ্বিতীয় জয়।

দিনের অপর ম্যাচে আবদুল মাজিদ (৫৯), নাঈম ইসলাম (৭৮) ও মুশফিকুর রহিমের (৬৫) হাফ সেঞ্চুরিতে সাত উইকেটে ২৭২ করে লিজেন্ডস অব রূপগঞ্জ। তিনটি উইকেট নেন আরাফাত সানি। জবাবে মোশাররফ হোসেনের চারটি এবং আসিফ হাসানের তিন উইকেটে মাত্র ২১৭ রানে অলআউট হয় প্রাইম দোলেশ্বর।

সংক্ষিপ্ত স্কোর

আবাহনী ও শেখ জামাল

আবাহনী ২৭০/৭, ৫০ ওভারে

(এনামুল হক ১১৬, মোসাদ্দেক হোসেন ৪৯, মেহেদী হাসান মিরাজ ৩৪*। রবিউল হক ৩/৪৭)।

শেখ জামাল ২২৩/১০, ৪৫.৩

ওভারে (সৈকত আলী ৩১, এস সাক্সেনা ৪৩, নুরুল হাসান সোহান ৮৩। মাশরাফি মুর্তজা ৫/২৯, মেহেদী

হাসান মিরাজ ২/৪৪)।

ফল : আবাহনী ৪৭ রানে জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ : মাশরাফি মুর্তজা ও এনামুল হক (আবাহনী)।

ব্রাদার্স ইউনিয়ন ও গাজী গ্রুপ

ব্রাদার্স ইউনিয়ন ২৭৩/৫, ৫০ ওভারে (জুনায়েদ সিদ্দিকী ৪৩, দেবব্রত দাস ১১২*, ইয়াসির আলী ৫৪। রুহেল আহমেদ ২/৫৬, নাঈম হাসান ২/২৯)।

গাজী গ্রুপ ২৭৬/৮, ৪৯.১ ওভারে (ইমরুল কায়েস ৬৫, মুমিনুল হক ৫৭, গুরকিরাত সিং ৭১*। খালেদ আহমেদ ২/৫৭, মেহেদী হাসান ২/৪৯, নিহাদুজ্জামান ২/৪৩)।

ফল : গাজী গ্রুপ ২ উইকেটে জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ : গুরকিরাত

সিং (গাজী গ্রুপ )।

লিজেন্ডস অব রূপগঞ্জ ও

প্রাইম দোলেশ্বর

লিজেন্ডস অব রূপগঞ্জ ২৭২/৭

৫০ ওভারে (আবদুল মাজিদ ৫৯

নাঈম ইসলাম ৭৮, মুশফিকুর

রহিম ৬৫। ফরহাদ রেজা ২/৭৫ আরাফাত সানি ৩/৪০)।

প্রাইম দোলেশ্বর ২১৭/১০, ৪৭.৫ ওভারে (ইমতিয়াজ হোসেন ৩৫, ফরহাদ রেজা ২৫, আরাফাত সানি ২৮*। মোশাররাফ হোসেন ৪/৪০, আসিফ হোসেন ৩/৪৬)।

ফল : রূপগঞ্জ ৫৫ রানে জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ : নাঈম

ইসলাম (রূপগঞ্জ)।

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.