মেসি ও রোনাল্ডোর সঙ্গে মানের লড়াই

  ওয়েবসাইট ১০ আগস্ট ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মেসি

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ২০১৮-১৯ মৌসুমের সেরা ফরোয়ার্ডের সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, লিওনেল মেসি ও সাদিও মানে। চ্যাম্পিয়ন্স লিগের প্রতিটি পজিশনের সেরা খেলোয়াড় বেছে নিতে ২০১৬-১৭ মৌসুম থেকে চারটি পজিশনের প্রতিটির জন্য করা হচ্ছে তিনজনের সংক্ষিপ্ত তালিকা। তালিকায় এবার লিভারপুলের খেলোয়াড়দের আধিক্য। মাদ্রিদের ওয়ান্দা মেত্রোপলিতানোতে গত ১ জুন আরেক ইংলিশ ক্লাব টটেনহ্যাম হটস্পারকে ২-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় লিভারপুল।

২০১৮-১৯ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপপর্বে খেলা ৩২টি দলের কোচ ও উয়েফায় প্রতিনিধিত্বকারী দেশগুলোর ৫৫ জন সাংবাদিকের ভোটে করা হয়েছে এ তালিকা। কোচদের নিজের দলের খেলোয়াড়দের ভোট দেয়ার সুযোগ নেই। গোলরক্ষকদের তালিকায় জায়গা পেয়েছেন লিভারপুলের আলিসন, টটেনহ্যামের হুগো লরিস, বার্সেলোনার মার্ক-আন্দ্রে টের স্টেগেন।

ডিফেন্ডারদের তালিকায় আছেন লিভারপুলের ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ড ও ভার্জিল ভ্যান ডাইক এবং আয়াক্স থেকে সম্প্রতি জুভেন্টাসে যোগ দেয়া মাটাইস ডি লিখট। মিডফিল্ডারদের তালিকায় আছেন আয়াক্স থেকে সম্প্রতি বার্সেলোনায় যোগ দেয়া ফ্রেংকি ডি ইয়ং, টটেনহ্যামের ক্রিস্তিয়ান এরিকসেন ও লিভারপুলের জর্ডান হেন্ডারসন।

২৯ আগস্ট মোনাকোয় ২০১৯-২০ মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপপর্বের ড্র অনুষ্ঠানে ঘোষণা করা হবে পজিশনভিত্তিক সেরা খেলোয়াড়ের নাম।

সংক্ষিপ্ত তালিকা

গোলরক্ষক : আলিসন (লিভারপুল), হুগো লরিস (টটেনহ্যাম), মার্ক-আন্দ্রে টের স্টেগেন (বার্সেলোনা) ডিফেন্ডার : ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ড (লিভারপুল), ভার্জিল ভ্যান ডাইক (লিভারপুল), মাটাইস ডি লিখট (আয়াক্স/জুভেন্টাস) মিডফিল্ডার : ফ্রেংকি

ডি ইয়ং (আয়াক্স/বার্সেলোনা), ক্রিস্তিয়ান এরিকসেন (টটেনহ্যাম), জর্ডান হেন্ডারসন (লিভারপুল) ফরোয়ার্ড : ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (জুভেন্টাস)

লিওনেল মেসি (বার্সেলোনা), সাদিও মানে (লিভারপুল)

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×