শচীনের পাশে কোহলি

  ক্রিকইনফো ১৬ আগস্ট ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

শচীন

বিরাট কোহলি যখন ব্যাট হাতে বাইশ গজের দিকে হেঁটে যান, তখন রেকর্ডও তার সহযাত্রী হয়। গত পরশু পোর্ট অব স্পেনে তৃতীয় ও শেষ ওডিআইতে ভারত অধিনায়ক দলকে ছয় উইকেটে জিতিয়েই শুধু মাঠ ছাড়েননি, ৯৯ বলে হার না-মানা ১১৪ রানের ইনিংস খেলার পথে একের পর এক রেকর্ডও ভেঙেছেন।

প্রথম ব্যাটসম্যান হিসেবে এক দশকে ওডিআইতে সবচেয়ে বেশি রানের (১১,০৩৬) মালিক এখন তিনি। দ্বিতীয় স্থানে রিকি পন্টিং। সাবেক অসি অধিনায়কের সংগ্রহ ৯,১০৩ রান।

ওডিআইতে কোহলির এটি ৪৩তম সেঞ্চুরি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নবম। কোনো একটি দলের বিপক্ষে এতদিন ওডিআইতে সবচেয়ে বেশি শতক ছিল শচীন টেন্ডুলকারের। অস্ট্রেলিয়ার বিপক্ষে নয়টি। কোহলি স্পর্শ করেছেন তার স্বদেশির রেকর্ড। ওডিআইতে কোহলির গড় এখন ৬০.৩১, যা তার সর্বোচ্চ। ম্যাচ ও সিরিজসেরা দুই-ই তিনি।

টি ২০ সিরিজে ৩-০তে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করার পর তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-০তে জিতল ভারত। সিরিজের প্রথম ওয়ানডে বৃষ্টিতে পরিত্যক্ত হয়। শেষ ওয়ানডের ফলাফল নির্ধারণ হয় বৃষ্টি-আইনে। তার মানে, ওয়েস্ট ইন্ডিজ দুই সিরিজে একটি ম্যাচও জিততে পারেনি।

ত্রিনিদাদে বুধবার ক্রিস গেইল ৪১ বলে ৭২ রানের ইনিংস খেলেন। ২২ ওভারে ওয়েস্ট ইন্ডিজ ১৫৮ রান তোলার পর বৃষ্টিতে খেলা বন্ধ থাকে দীর্ঘ সময়। পরে ম্যাচ নেমে আসে ৩৫ ওভারে। ক্যারিবিয়ানরা তোলে সাত উইকেটে ২৪০ রান। ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে ভারতের লক্ষ্য দাঁড়ায় ৩৫ ওভারে ২৫৫। কঠিন লক্ষ্যে ভারত পৌঁছে যায় ১৫ বল বাকি থাকতে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×