রোনাল্ডো ও মেসির সঙ্গে ডাইক

  এএফপি, লুসান ১৭ আগস্ট ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মেসি

ফুটবলের যে কোনো পুরস্কার জয়ের লড়াইয়ে লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর উপস্থিতি অনিবার্য। সেরা তিনে দুই মহাতারকার সঙ্গী হবেন কে- এ নিয়েই থাকে যত কৌতূহল। ইউরোপের বর্ষসেরা হওয়ার লড়াইয়ে এবার মেসি ও রোনাল্ডোর সঙ্গে আছেন লিভারপুলের ডাচ ডিফেন্ডার ভার্জিল ভ্যান ডাইক। ইউরোপে গত মৌসুমের তিন সেরা খেলোয়াড়ের সংক্ষিপ্ত তালিকা বৃহস্পতিবার প্রকাশ করেছে উয়েফা।

বিজয়ীর নাম ঘোষণা করা হবে ২৯ আগস্ট। রোনাল্ডো ও মেসির আধিপত্যে ছেদ টেনে গতবার ইউরোপসেরা হয়েছিলেন রিয়াল মাদ্রিদের ক্রোট মিডফিল্ডার লুকা মদরিচ। এবার প্রথম ডিফেন্ডার হিসেবে উয়েফা বর্ষসেরার মুকুট উঠতে পারে ভ্যান ডাইকের হাতে। গত মৌসুমে লিভারপুলকে চ্যাম্পিয়ন্স লিগ জেতানোর পাশাপাশি সম্প্রতি উয়েফা সুপার কাপও জিতেছেন এই ডাচ তারকা। নেদারল্যান্ডসকে নেশন্স লিগের ফাইনালে তুলতেও বড় ভূমিকা ছিল ভ্যান ডাইকের। ডিফেন্ডার হয়েও তাই সেরার দৌড়ে এগিয়ে আছেন তিনি।

২০১১ সালে এ পুরস্কার চালুর পর প্রতিবারই তিনজনের সংক্ষিপ্ত তালিকায় থাকা রোনাল্ডো সর্বোচ্চ তিনবার পেয়েছেন সেরার স্বীকৃতি। অন্যদিকে মেসি জিতেছেন দু’বার। জুভেন্টাসের হয়ে সেরি-এ লিগ জিতলেও চ্যাম্পিয়ন্স লিগে সুবিধা করতে না পারায় এবার একটু পিছিয়ে রোনাল্ডো। অন্যদিকে ব্যক্তিগত নৈপুণ্যে সেরা মৌসুম কাটিয়েছেন মেসি। লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগের সর্বোচ্চ গোলদাতা ছিলেন বার্সেলোনা অধিনায়ক। কিন্তু দলগত দিক দিয়ে লিগ শিরোপা ছাড়া কোনো সাফল্য নেই মেসির। এজন্যই ফেভারিট ভাবা হচ্ছে ভ্যান ডাইককে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×