সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবল

শ্রীলংকার বিপক্ষেও জয়ের লক্ষ্যে খেলবে বাংলাদেশ

  স্পোর্টস রিপোর্টার ২৫ আগস্ট ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বাংলাদেশ

সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবল চ্যাম্পিয়নশিপে উড়ন্ত সূচনা করেছে বাংলাদেশ। দুর্দান্ত শুরুটা ধরে রাখতে চায় দ্বিতীয় ম্যাচেও। ভারতের নদিয়া জেলার কল্যাণী স্টেডিয়ামে বাংলাদেশ সময় দুপুর সাড়ে ১২টায় বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশের মুখোমুখি হবে শ্রীলংকা।

২০১১ সালে সাফ অনূর্ধ্ব-১৬ টুর্নামেন্টে শ্রীলংকার সঙ্গে একই গ্রুপে ছিল বাংলাদেশ। বি-গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলংকাকে ৬-২ গোলে উড়িয়ে দিয়েছিল কিশোররা। এরপর ২০১৩ সালে একই টুর্নামেন্টে আবারও গ্রুপপর্বে দেখা দু’দলের। ওই ম্যাচে শ্রীলংকাকে ৩-১ গোলে হারায় লাল-সবুজের জার্সিধারীরা। ২০১৫ সালের অনূর্ধ্ব-১৬ সাফ, যেবার নিজেদের দেশে শিরোপা জিতেছিল বাংলাদেশ।

সেবার এ-গ্রুপে লংকানদের বিপক্ষে বাংলাদেশের জয় ধরা দিয়েছিল ৪-০ গোলে। ২০১৭ থেকে টুর্নামেন্টটি হয় অনূর্ধ্ব-১৫ পর্যায়ে। একই গ্রুপে ফের শ্রীলংকাকে ৪-০ গোলে হারায় লাল-সবুজরা। সর্বশেষ ২০১৮ সালে অনুষ্ঠিত সাফেও চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। ওই আসরে অবশ্য শ্রীলংকা অংশগ্রহণই করেনি। দু’বছর পর আবারও শ্রীলংকাকে পেয়েছে বাংলাদেশ। এবার ৫ দল হওয়ায় কোনো গ্রুপ নেই। টুর্নামেন্ট হচ্ছে রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে। অর্থাৎ লিগ পদ্ধতির খেলায় সেরা দু’দল ফাইনালে লড়বে শিরোপার জন্য।

নিজেদের প্রথম ম্যাচে ভুটানকে ৫-২ গোলে উড়িয়ে দিয়ে চ্যাম্পিয়নের মতোই শুরু করেছে লাল-সবুজ জার্সিধারীরা। অন্যদিকে প্রথম ম্যাচে ভুটানের বিপক্ষে ৩-২ গোলের জয় পেলেও দ্বিতীয় ম্যাচে নেপালের কাছে ২-০ গোলে হেরেছে লংকানরা। আর তাই প্রথম ম্যাচের মতোই পরিসংখ্যানে এগিয়ে থাকা এবং দারুণ জয়ে শুরু করা মিরাদ, রাজুরা আত্মবিশ্বাসের পূর্ণ জ্বালানি নিয়েই নামছেন লংকাবধের সংকল্প নিয়ে। দলের কোচ মোস্তফা আনোয়ার পারভেজ বলেন, ‘আমরা প্রথম ম্যাচে জিতেছি। নেপালের সঙ্গে শ্রীলংকার ম্যাচটি দেখে তাদের দুর্বলতা ও সফলতা সম্পর্কে ধারণা নিয়ে সে অনুযায়ী পরিকল্পনা সাজিয়েছি। শ্রীলংকার বিপক্ষে ইনশাআল্লাহ জয় নিয়ে মাঠ ছাড়তে চেষ্টা করব আমরা।’

আগের দিন ম্যাচ জিতে শনিবার রিকভারি সেশন করেছে বাংলাদেশ দল। কোচ জানান, দলে কোনো ইনজুরি সমস্যা নেই। বরাবরের মতোই আক্রমণাত্মক ফুটবল উপহার দেবে বাংলাদেশ। ভারতে গরমটা একটু বেশি হওয়ায় খেলতে একটু কষ্ট হচ্ছে কিশোর ফুটবলারদের। তবে গরম কিংবা বৃষ্টিই হোক, যে কোনো পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিয়েই ম্যাচটা জিতে মাঠ ছাড়ার প্রত্যাশা বাংলাদেশের কোচের। এখন পর্যন্ত ফাইনালে খেলার রেসে এগিয়ে রয়েছে স্বাগতিক ভারত ও বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। ২৭ আগস্ট নেপাল এবং ২৯ আগস্ট ভারতের মুখোমুখি হবে রাকিবুলরা।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×