বঙ্গবন্ধু ও বঙ্গমাতা অনূর্ধ্ব-১৭ গোল্ডকাপ ফুটবল

  স্পোর্টস রিপোর্টার ২৫ আগস্ট ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

দ্বিতীয়বারের মতো শুরু হচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় অনূর্ধ্ব-১৭ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট। একই সঙ্গে মাঠে গড়াবে মেয়েদের অংশগ্রহণে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব অনূর্ধ্ব-১৭ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টেও। যুব ও ক্রীড়া মন্ত্রণালয় আয়োজিত এই টুর্নামেন্টের প্রাথমিক পর্বের উদ্বোধন হবে ১ সেপ্টেম্বর টাঙ্গাইলে। টুর্নামেন্ট দুটির জন্য ২৯ কোটি টাকা বাজেট প্রণয়ন করেছে মন্ত্রণালয়।

লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার মাধ্যমে অনূর্ধ্ব-১৭ বছরের কিশোর-কিশোরীদের শারীরিক, মানসিক ও নান্দনিক বিকাশ, প্রতিযোগিতার মাধ্যমে সহিষ্ণুতা, মনোবল বৃদ্ধি ও খেলাধুলায় উৎসাহী করে গড়ে তোলা এবং ক্রীড়াচর্চায় উদ্বুদ্ধকরণ, মাদকাসক্তি, জঙ্গিবাদসহ সব অসামাজিক কর্মকাণ্ড থেকে বিরত রাখার লক্ষ্যে এ উদ্যোগ গ্রহণ করে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ অনূর্ধ্ব-১৭ ফুটবল টুর্নামেন্টের দ্বিতীয় আসরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, ক্লাব ও ফুটবল একাডেমির অনূর্ধ্ব-১৭ খেলোয়াড়রা অংশ নেবেন। সারা দেশের সাড়ে পাঁচ হাজার দলের হয়ে প্রায় দেড় লাখ ফুটবলার খেলবে আসরে। এদের মধ্য থেকে ৪০ জন ফুটবলার বাছাই করে তাদের উন্নত প্রশিক্ষণের ব্যবস্থা করে থাকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। বাংলাদেশ ফুটবলের স্বর্ণালি দিন ফিরিয়ে আনতেই এ টুর্নামেন্ট আয়োজন করছে মন্ত্রণালয়। এবার প্রথমবারের মতো দেশজুড়ে শুরু হবে বঙ্গমাতা গোল্ডকাপ অনূর্ধ্ব-১৭ নারী ফুটবল টুর্নামেন্ট। দেশের ৬৪ জেলা ও চার সিটি কর্পোরেশনসহ ৬৮ দল অংশ নেবে টুর্নামেন্টে। সিটি কর্পোরেশনগুলো হল- ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×