কোহলি-ধোনিসহ ছয়জন বিশ্রামে

  যুগান্তর ডেস্ক    ২৬ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

শ্রীলংকায় আসন্ন ত্রিদেশীয় টি ২০ সিরিজে বিরাট কোহলির না খেলার গুঞ্জন আগেই উঠেছিল। শেষ পর্যন্ত গুঞ্জন সত্যি হল। বর্তমান ও সাবেক দুই অধিনায়ক কোহলি এবং মহেন্দ্র সিং ধোনিসহ শীর্ষস্থানীয় ছয় ক্রিকেটারকে বিশ্রাম দিয়ে নিদাহাস ট্রফির জন্য রোববার তারুণ্যনির্ভর দল ঘোষণা করেছেন ভারত। ত্রিদেশীয় সিরিজের অপর দুই দল বাংলাদেশ ও স্বাগতিক শ্রীলংকা। কোহলির অনুপস্থিতিতে এ সিরিজে ভারতকে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। সহ-অধিনায়কের দায়িত্ব পেয়েছেন শিখর ধাওয়ান। দক্ষিণ আফ্রিকার প্রায় দুই মাসের লম্বা সফরের ক্লান্তি বিচেনায় টিম ম্যানেজমেন্টের অনুরোধেই একসঙ্গে দলের ছয়জন গুরুত্বপূর্ণ ক্রিকেটারকে বিশ্রাম দিয়েছেন নির্বাচকরা। কোহলি ও ধোনির পাশাপাশি পেসার ভুবনেশ্বর কুমার ও জাসপ্রিত বুমরাহ, স্পিনার কুলদীপ যাদব এবং অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে বিশ্রাম দেয়া হয়েছে। তাদের জায়গায় দলে এসেছে একঝাঁক নতুন মুখ। উইকেটকিপার-ব্যাটসম্যান বিষভ পান্থ, অলরাউন্ডার বিজয় শংকর ও ওয়াশিংটন সুন্দর, ব্যাটসম্যান দীপক হুডা এবং পেসার মোহাম্মদ সিরাজ। পাঁচজনের মধ্যে শংকর ও হুডার এখনও আন্তর্জাতিক অভিষেক হয়নি।

কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে আগামী ৬ মার্চ শ্রীলংকা-ভারত ম্যাচ দিয়ে পর্দা উঠবে ত্রিদেশীয় টি ২০ সিরিজের। লীগ পর্বে তিন দলই পরস্পরের বিপক্ষে দুটি করে ম্যাচ খেলবে। শীর্ষ দু’দল ফাইনালে মুখোমুখি হবে ১৮ মার্চ। ভারতীয় দলে কোহলি, ধোনিদের অনুপস্থিতিতে সিরিজে বাংলাদেশ ও শ্রীলংকার যে কিছুটা সুবিধা হবে, সে কথা বলাই যায়।

নিদাহাস ট্রফির ভারত দল

রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, সুরেশ রায়না, মনীশ পান্ডে, দিনেশ কার্তিক, দীপক হুডা, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, বিজয় শংকর, শার্দুল ঠাকুর, জয়দেব উনাড়কড়, মোহাম্মদ সিরাজ ও বিষভ পান্থ। ক্রিকইনফো।

আরও পড়ুন
pran
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter