টি ২০ সিরিজও ভারতের

  যুগান্তর স্পোর্টস ২৬ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

টি ২০ সিরিজও ভারতের

জয় দিয়ে দক্ষিণ আফ্রিকা সফর শেষ করল ভারত। ওয়ানডের পর টি ২০ সিরিজও জিতে নিল অতিথিরা। শনিবার কেপটাউনে তৃতীয় ও শেষ টি ২০তে সাত রানে জিতেছে ভারত।

এই জয়ে ২-১ ব্যবধানে সিরিজ ঘরে তুলেছে অতিথিরা। ১৭৩ রানের লক্ষ্য তাড়ায় ৬ উইকেটে ১৬৫ রান করে দক্ষিণ আফ্রিকা। ম্যাচ শুরুর আগেই বড় একটা ধাক্কা খায় ভারত। পুরোপুরি ফিট না থাকায় সিরিজ নির্ধারণী ম্যাচে হারায় নিয়মিত অধিনায়ক বিরাট কোহলিকে। টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই বিদায় নেন ভারপ্রাপ্ত অধিনায়ক রোহিত শর্মা।

দ্বিতীয় উইকেটে ধাওয়ানের সঙ্গে ৬৫ রানের জুটিতে দলকে মোমেন্টাম এনে দেন রায়না। বাঁ-হাতি এই ব্যাটসম্যান ২৭ বলে করেন ৪৩ রান।

মনীশ পান্ডে, হার্দিক পান্ডিয়া ফিরেন দ্রুত। রান আউট হয়ে বিদায় নেন ওপেনার ধাওয়ান। বাঁ-হাতি এই ব্যাটসম্যান ৪০ বলে করেন ৪৭ রান। শেষ দিকে মহেন্দ্র সিং ধোনি, দিনেশ কার্তিকের ছোট ছোট অবদানে লড়াইয়ের পুঁজি পেয়ে যায় ভারত। ৩৫ রানে তিন উইকেট নিয়ে দক্ষিণ আফ্রিকার সেরা বোলার জুনিয়র ডালা। ক্রিস মরিস দুই উইকেট নেন ৪৩ রানে।

জবাবে শুরুটা ভালো হয়নি দক্ষিণ আফ্রিকার। তৃতীয় ওভারে ফিরে যান রিজা হেনড্রিকস। রানের জন্য সংগ্রাম করতে হয় ডেভিড মিলার ও ডুমিনির। দশম ওভারে তারা বিচ্ছিন্ন হওয়ার সময় দলের রান মাত্র ৪৫। নিজের প্রথম তিন ওভারে মাত্র ১৩ রান দেন পেসার ভুবনেশ্বর কুমার। ২৩ বলে ২৪ রান করে ফিরে যান মিলার। আগের ম্যাচে ঝড় তোলা ক্লাসেন ফেরেন দ্রুত।

পঞ্চাশ ছোঁয়ার পর ফিরে যান ডুমিনি। ৪১ বলে অধিনায়কের ৫৫ রানের ইনিংসটি গড়া তিনটি ছক্কা ও দুটি চারে। শেষ চার ওভারে স্বাগতিকদের দরকার ছিল ৬৪ রান। মরিসের দ্রুত বিদায়ে কাজটা আরও কঠিন হয়ে যায়।

ফারহান বেহারডিনের সঙ্গে দারুণ জুটিতে দলকে লড়াইয়ে রাখেন ইয়াঙ্কার। মাত্র ৩.৩ ওভারে তারা ষষ্ঠ উইকেটে গড়েন ৫১ রানের জুটি। শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজন ছিল ১৯ রান। সেই ওভারে ভুবনেশ্বর দেন ১১ রান। আন্তর্জাতিক ক্রিকেটে নিজের প্রথম ইনিংসে ২৪ বলে ৪৯ রান করে শেষ বলে ফেরেন ইয়াঙ্কার। ওয়েবসাইট।

আরও পড়ুন
pran
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

mans-world

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.