সাকিবকে সরিয়ে শীর্ষে ম্যাক্সওয়েল

  যুগান্তর ডেস্ক    ২৬ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

আঙুলে চোটের কারণে শ্রীলংকার বিপক্ষে টেস্ট ও টি ২০ সিরিজ খেলতে পারেননি সাকিব আল হাসান। অন্যদিকে ত্রিদেশীয় ট্রান্স-তাসমান টি ২০ সিরিজে দুর্দান্ত পারফর্ম করেছেন অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল। দুটি মিলিয়ে অলরাউন্ডারদের র‌্যাংকিংয়ের শীর্ষস্থানে এলো পরিবর্তন। সাকিবকে দুইয়ে নামিয়ে একনম্বর এখন ম্যাক্সওয়েল। ম্যাক্সওয়েল শীর্ষে উঠেছেন ব্যাট হাতে অসাধারণ পারফরম্যান্সের জন্য। ত্রিদেশীয় টুর্নামেন্টে ২৩৩ রান করেছেন এই আক্রমণাÍক ব্যাটসম্যান। পাশাপাশি অফ-স্পিনে নিয়েছেন তিন উইকেট। এক ধাপ এগিয়ে উঠে গেছেন শীর্ষে। এ নিয়ে তৃতীয়বার অলরাউন্ডারদের র‌্যাংকিংয়ের শীর্ষে উঠলেন ম্যাক্সওয়েল। প্রথমবার ২০১৬ সালের সেপ্টেম্বরে। সাকিবের সঙ্গে রেটিং পয়েন্টের ব্যবধানও অনেকটা বাড়িয়ে নিয়েছেন ম্যাক্সওয়েল। অসি অলরাউন্ডারের রেটিং পয়েন্ট এখন ৩৯০, সাকিবের ৩২৬। অলরাউন্ডারদের তিন, চার ও পাঁচে আগের মতোই আছেন যথাক্রমে মোহাম্মদ নবী, মারলন স্যামুয়েলস ও জেপি ডুমিনি।

শ্রীলংকার বিপক্ষে সিরিজের দুই ম্যাচে মাত্র একটি উইকেট নিলেও টি ২০ বোলারদের র‌্যাংকিংয়ে একধাপ এগিয়ে সাতে উঠেছেন বাংলাদেশের মোস্তাফিজুর রহমান। আর না খেলে একধাপ পিছিয়ে সাকিব নেমেছেন দশে। ব্যাটসম্যানদের র‌্যাংকিংয়ে পাঁচ ধাপ এগিয়ে সৌম্য সরকার উঠেছেন বিশে। ওয়েবসাইট।

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.