মেসিকে টপকালেন রোনাল্ডো?

  যুগান্তর ডেস্ক    ২৬ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর লা লীগায় গোলসংখ্যা নিয়ে একটু বিতর্ক আছে। রিয়াল মাদ্রিদের হিসেব অনুযায়ী লিওনেল মেসির চেয়ে কম ম্যাচ খেলে লা লীগায় তিনশ’ গোলের মাইলফলকে পৌঁছেছেন পর্তুগিজ ফরোয়ার্ড। তবে অফিসিয়াল হিসেব বলছে, গোল একটি কম; ২৯৯টি।

শনিবার রাতে লা লীগায় আলাভেসের বিপক্ষে রিয়াল মাদ্রিদের ৪-০ ব্যবধানে জেতা ম্যাচে জোড়া গোল করেন রোনাল্ডো।

রিয়াল মাদ্রিদের হিসাব অনুযায়ী লা লীগায় ২৮৫ ম্যাচ খেলে ৩০০ গোলের মাইলফলকে পৌঁছেছেন রোনাল্ডো। পেছনে ফেলেছেন বার্সেলোনার হয়ে ৩২৬ ম্যাচে তিনশ’ গোল ছোঁয়া আর্জেন্টাইন ফরোয়ার্ড মেসিকে।

রোনাল্ডোর লা লীগার গোলসংখ্যা নিয়ে বিতর্ক এলো ২০১১ সালের একটি গোল নিয়ে। পর্তুগিজ তারকার ফ্রিকিক তার সেসময়ের ক্লাব সতীর্থ পেপের পিঠে লেগে জালে জড়িয়েছিল। রিয়াল এখনও সে গোলটি রোনাল্ডোর ধরে নেয়। কিন্তু কর্তৃপক্ষ গোলটা দিয়েছিল পেপেকে।

অফিসিয়াল সিদ্ধান্ত মেনে নিলেও রোনাল্ডো যে সবার আগে মেসিকে পেছনে ফেলবেন, সেটা নিশ্চিত। দারুণ ফর্মে ফেরা রিয়াল তারকার নিশ্চয়ই একটি গোলের জন্য ম্যাচের পর ম্যাচ অপেক্ষা করতে হবে না।

অবশ্য এ বিতর্কের অবসান রোনাল্ডো করে দিতে পারতেন আলাভেসের বিপক্ষে ম্যাচেই। গ্যারেথ বেল ফাউলের শিকার হওয়ায় পেনাল্টি পেয়েছিল রিয়াল। হ্যাটট্রিক পূরণের পথে না হেঁটে নিঃস্বার্থভাবে রোনাল্ডোই স্পটকিকে লক্ষ্যভেদের সুযোগটি দেন করিম বেনজেমাকে। ওয়েবসাইট।

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter