তিন থেকে দুইয়ে সাকিব

সর্বশেষ র‌্যাংকিং

  ক্রিকইনফো ১২ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

তৃতীয় টেস্টে দ্বিতীয় জয়। সেই জয়ে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন আফগানিস্তান অধিনায়ক রশিদ খান। ফলও পেয়েছেন হাতেনাতে। এক টেস্ট শেষে ৩২ ধাপ এগিয়েছেন আফগান লেগ-স্পিনার। বাংলাদেশ হারলেও উন্নতি হয়েছে সাকিব আল হাসানের। অলরাউন্ডারদের তালিকায় তিন থেকে দুইয়ে উঠে এসেছেন তিনি।

ওদিকে ওল্ড ট্রাফোর্ড টেস্ট শেষে বিরাট কোহলির ধরাছোঁয়ার বাইরে নিজেকে নিয়ে গেছেন সাদা পোশাকের সেরা ব্যাটসম্যান স্টিভেন স্মিথ।

চট্টগ্রাম টেস্টের আগে রশিদের র‌্যাংকিং ছিল ৬৯। ৩২ ধাপ এগিয়ে তার বর্তমান র‌্যাংকিং ৩৭। বাংলাদেশকে ২২৪ রানের বিশাল ব্যবধানে হারানো ম্যাচে ১১ উইকেট নিয়েছেন আফগান অধিনায়ক। ইমরান খান ও অ্যালান বোর্ডারের রেকর্ড স্পর্শ করা টেস্টে হয়েছেন ম্যাচসেরা। বাংলাদেশ হারলেও উন্নতি হয়েছে সাকিব আল হাসানের। দুই ইনিংস মিলিয়ে পাঁচ উইকেট নিয়েছেন টাইগার দলপতি। টেস্ট শুরুর আগে অলরাউন্ডারদের তালিকায় তিনে থাকলেও ওল্ড ট্রাফোর্ড টেস্টে বেন স্টোকসের অনুজ্জ্বলতায় দুইয়ে উঠে এসেছেন সাকিব। তার রেটিং পয়েন্ট ৩৯৭। ৪৭২ পয়েন্ট নিয়ে টেস্ট অলরাউন্ডারের তালিকায় শীর্ষে ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার। ৩৮৯ পয়েন্ট নিয়ে তিনে ভারত অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। দুই পয়েন্ট কমে চারে ইংলিশ অলরাউন্ডার স্টোকস। ওল্ড ট্রাফোর্ড টেস্টের আগে কোহলির সঙ্গে স্মিথের পয়েন্টের ফারাক ছিল মাত্র এক। ম্যাচ শেষ হতেই সেই ব্যবধান দাঁড়িয়েছে ৩৪-এ। স্মিথের রেটিং পয়েন্ট ৯৩৭। দুইয়ে থাকা কোহলির ৯০৩।

বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে শীর্ষে থাকা তামিম ইকবালের র‌্যাংকিং ২৪। সাকিবের ২৯।

বোলারদের র‌্যাংকিংয়ে শীর্ষে প্যাট কামিন্স। ওল্ড ট্রাফোর্ড টেস্টে সাত উইকেট নিয়েছেন এই অসি পেসার। দুইয়ে থাকা কাগিসো রাবাদার সঙ্গে তার পয়েন্টের ফারাক ৬৩। ৮৩৫ পয়েন্ট নিয়ে তিনে আছেন ভারতীয় পেসার জাসপ্রিত বুমরা। বাংলাদেশিদের মধ্যে শীর্ষে সাকিব। তার র‌্যাংকিং ২১। ঠিক তার পরেই আছেন আরেক টাইগার স্পিনার তাইজুল ইসলাম।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×