মোহামেডানকে উড়িয়ে দিল আবাহনী

  স্পোর্টস রিপোর্টার ২৭ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

মোহামেডানকে উড়িয়ে দিল আবাহনী

চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনীর বিপক্ষে ২৬০ রানের লক্ষ্য তাড়ায় মোহামেডানের ব্যাটিং ক্ষণিকের জন্য একটু উত্তেজনা ছড়িয়েছিল। কিন্তু মাত্র ২৬ রানে মোহামেডানের শেষ ছয় উইকেট তুলে নিয়ে সেই উত্তেজনায় পানি ঢেলে দেন মাশরাফি মুর্তজা ও মেহেদী হাসান মিরাজ। ১০০/৩ স্কোর থেকে নিমিষেই ১৪৭ রানে অলআউট মোহামেডান। সোমবার ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লীগে দেশের দুই ঐতিহ্যবাহী ক্লাবের মৌসুমের প্রথম দেখায় ১১২ রানের বিশাল ব্যবধানে হারল মোহামেডান। চিরপ্রতিদ্বন্দ্বীদের উড়িয়ে দিয়ে লীগে টানা ষষ্ঠ জয় তুলে নিল পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা আবাহনী। আরেক ম্যাচে ফতুল্লায় ফজলে রাব্বির সেঞ্চুরিতে (১২০*) ২৯৩ রান করে প্রাইম দোলেশ্বর। লক্ষ্য তাড়ায় নুরুল হাসান সোহানের সেঞ্চুরির (১০০) পরও হেরেছে শেখ জামাল। তবে সেঞ্চুরির দিনে নিদাহাস ট্রফিতে জাতীয় দলে ডাক পেয়ে আসল পুরস্কারটা পেয়ে গেছেন নুরুল। বিকেএসপিতে গাজী গ্রুপের বিপক্ষে মোহাম্মদ শরীফের হ্যাটট্রিকসহ ছয় উইকেট জিতেছে লিজেন্ডস অব রূপগঞ্জ।

আবাহনী-মোহামেডান মহারণে আগের সেই ঝাঁজ না থাকলেও সিসিডিএম মিরপুরে বিশেষ কিছু আয়োজন রেখেছিল। কাল যেমন মিডিয়া বক্স খুলে দেয়া হয়, মধ্যাহ্নভোজেরও আয়োজন করেছিল। ছিল না শুধু গ্যালারিতে দর্শক আর মাঠের উত্তাপ। সব মিলিয়ে হয়তো একশ’র মতো দর্শক হয়েছিল। মোহামেডানের পাকিস্তানি ব্যাটসম্যান সালমান বাট আগেই চলে গেছেন। এদিকে মাঠে মূলত মাশরাফি মুর্তজা অধিনায়কত্বের কার্যাবলী পরিচালনা করলেও কাগজে-কলমে আবাহনীকে নেতৃত্ব দিচ্ছেন নাসির হোসেন। জাতীয় দলের একঝাঁক খেলোয়াড় নিয়ে সাজানো আবাহনীর বিপক্ষে মোহামেডানের শুরুটাই ভালো হয়নি। ওপেনিংয়ে নেমেছিলেন দুই ভাই রনি তালুকদার ও জনি তালুকদার। সব মিলিয়ে দুই অঙ্ক ছুঁতে পেরেছেন দলের মাত্র তিন ব্যাটসম্যান- রনি তালুকদার (৩৫), ইরফান শুক্কুর (৪০) ও রকিবুল হাসান (২৮)। তাদের ব্যাটিংয়েই একটা সময় ভালো অবস্থানে ছিল মোহামেডান। কিন্তু অতি আক্রমণাত্মক হতে গিয়ে মোহামেডান ১৪৭ রানেই অলআউট হয়। মাশরাফি ও মেহেদী হাসান তিনটি করে উইকেট তুলে নিয়ে ধস নামান। এর আগে প্রথমে ব্যাট করে ওপেনার এনামুল হক (৬৩) ও নাসির হোসেনের (৬৭) হাফ সেঞ্চুরি এবং মাশরাফির ১৭ বলে ঝড়ো ২৬ রানে ২৫৯-এ অলআউট হয় আবাহনী। তিনটি উইকেট নেন মোহাম্মদ আজিম।

এদিকে মৌসুমের দ্বিতীর বোলার হিসেবে কাল ঢাকা

লীগে হ্যাটট্রিক করলেন লিজেন্ডস অব রূপগঞ্জের

মোহাম্মদ শরীফ। ৩৩ রানে ছয় উইকেট নিয়ে ক্যারিয়ারসেরা বোলিংও করে ফেললেন শরীফ। দুই পেসারের দাপটে মাত্র ১৯০ রানে অলআউট হয় গাজী গ্রুপ। জবাবে পারভেজ রসূলের হাফ সেঞ্চুরিতে (৬১*) জয় পায় রূপগঞ্জ।

দিনের অপর ম্যাচে লিটন দাসের হাফ সেঞ্চুরি (৬৯) এবং ফজলে রাব্বির (১২০*) সেঞ্চুরিতে ছয় উইকেটে ২৯৩ করে প্রাইম দোলেশ্বর। জবাবে ৮৮ বলে ১০০ করেও শেখ জামালকে জেতাতে পারেননি নুরুল হাসান। তার দল ২৩৭ রানে অলআউট হয়। চারটি উইকেট নেন ফরহাদ রেজা। নুরুলের সর্বশেষ ইনিংসগুলো হল- ১০০, ৮৩, ২৮*, ৭৭, ৩৬ এবং ৯০। দুর্দান্ত এই ব্যাটিংয়ের পুরস্কার হিসেবে নিদাহাস ট্রফির দলে সুযোগ পেয়েছেন তিনি।

সংক্ষিপ্ত স্কোর

আবাহনী ও মোহামেডান

আবাহনী ২৫৯/১০, ৪৯.৪ ওভারে (এনামুল

হক ৬৩, নাজমুল হোসেন শান্ত ২৬, মোহাম্মদ

মিঠুন ৪৭, নাসির হোসেন ৬৭, মাশরাফি মুর্তজা

২৬। মোহাম্মদ আজিম ৩/২৬)।

মোহামেডান ১৪৭/১০, ৩০.৪ ওভারে (রনি

তালুকদার ৩৫, ইরফান শুকুর ৪০, রকিবুল

হাসান ২৮। মাশরাফি ৩/৩৭, এমএস

গনি ২/২৫, মেহেদী হাসান মিরাজ ৩/২৮)।

ফল : আবাহনী ১১২ রানে জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ : এনামুল হক (আবাহনী)।

প্রাইম দোলেশ্বর ও শেখ জামাল

প্রাইম দোলেশ্বর ২৯৩/৬, ৫০ ওভারে

(ইমতিয়াজ হোসেন ৩৩, লিটন দাস ৬৯

ফজলে মাহমুদ ১২০*, জোহেব খান

৩৮। রবিউল হক ২/৩৬)।

শেখ জামাল ২৩৭/১০, ৪৫ ওভারে

(হাসানুজ্জামান ৩৬, নুরুল হাসান ১০০

ইলিয়াস সানি ৩১। ফরহাদ রেজা ৪/৫৬

আরাফাত সানি ২/৫১)।

ফল : প্রাইম দোলেশ্বর ৫৬ রানে জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ : ফজলে মাহমুদ (প্রাইম দোলেশ্বর)।

গাজী গ্রুপ ও লিজেন্ডস অব রূপগঞ্জ

গাজী গ্রুপ ক্রিকেটার্স ১৯০/১০, ৩২.৪ ওভারে

(ইমরুল কায়েস ২২, মনোজ তিওয়ারী ২২, নাদিফ চৌধুরী ৭৫, জাকের আলী ৩৭। মোহাম্মদ শহীদ

৩/৩২, মোহাম্মদ শরীফ ৬/৩৩)।

লিজেন্ডস অব রূপগঞ্জ ১৯১/৫, ৩২.১ ওভারে (আবদুল মজিদ ২৩, নাঈম ইসলাম ৩৯, মুশফিকুর রহিম ২২, তুষার ইমরান ৩৮, পারভেজ রসুল ৬১*। নাঈম হাসান ৩/৩৮)।

ফল : লিজেন্ডস অব রূপগঞ্জ ৫ উইকেটে জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ : মোহাম্মদ শরীফ

(লিজেন্ডস অব রূপগঞ্জ)।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter