গ্রিজমানের হ্যাটট্রিক

  যুগান্তর ডেস্ক ২৭ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

গ্রিজমানের হ্যাটট্রিক

স্প্যানিশ লীগের সব নক্ষত্রই একে একে জ্বলে উঠলেন এ সপ্তাহে। আগের দিন হ্যাটট্রিক করেছেন লুইস সুয়ারেজ। লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো করেছেন জোড়া গোল। সেই ধারাবাহিকতায় রোববার রাতে ঝলসে উঠলেন আঁতোয়া গ্রিজমান।

ফরাসি ফরোয়ার্ডের দুরন্ত হ্যাটট্রিকে সেভিয়াকে ৫-২ গোলে উড়িয়ে দিয়েছে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদ। গত সপ্তাহে চ্যাম্পিয়ন্স লীগের শেষ ষোলোর প্রথম লেগে ম্যানইউকে রুখে দেয়া সেভিয়া এদিন ঘরের মাঠে দাঁড়াতেই পারেনি অ্যাটলেটিকোর সামনে। ২৯ মিনিটে গোলউৎসবের সূচনা করেন ডিয়েগো কস্তা। এরপর সেভিয়াকে চূর্ণ করে মৌসুমের প্রথম হ্যাটট্রিক তুলে নেন গ্রিজমান।

তার তিন গোলের মাঝে কোকেও একবার স্বাগতিকদের জাল কাঁপান। পাঁচ গোল হজমের পর শেষ পাঁচ মিনিটে সারাবিয়া ও নোলিতোর লক্ষ্যভেদে ব্যবধান কমায় সেভিয়া। এ জয়ে লা লীগার শীর্ষে থাকা বার্সেলোনার (৬৫) সঙ্গে ব্যবধান সাত পয়েন্টে নামিয়ে এনেছে অ্যাটলেটিকো (৫৮)। তিনে থাকা রিয়াল মাদ্রিদের (৫১) চেয়ে তারা এগিয়ে আছে সাত পয়েন্টে। ৪৯ পয়েন্ট নিয়ে চারে থাকা ভ্যালেন্সিয়া এদিন সান্তি মিনার জোড়া গোলে ২-১ ব্যধানে হারিয়েছে রিয়াল সোসিয়েদাদকে। গেটাফেকে ১-০ গোলে হারিয়ে ভিয়ারিয়াল (৪১) উঠে এসেছে পাঁচে। আর সেভিয়া (৩৯) নেমে গেছে ছয়ে।

এখনই ফিরছেন না সেমেদো

অ্যাটলেটিকো মাদ্রিদ ও চেলসির বিপক্ষে গুরুত্বপূর্ণ দুটি ম্যাচে বার্সেলোনা পাচ্ছে না তাদের রাইট ব্যাক নেলসন সেমেদোকে। পাঁচ সপ্তাহের জন্য মাঠের বাইরে তার ছিটকে যাওয়ার খবর নিশ্চিত করেছে কাতালান জায়ান্টরা। গত সপ্তাহে নিষেধাজ্ঞায় স্ট্যামফোর্ড ব্রিজে চেলসির বিপক্ষে চ্যাম্পিয়ন্স লীগের প্রথম লেগে ছিলেন না ২৪ বছর বয়সী এই ডিফেন্ডার। শনিবার জিরোনার বিপক্ষে লা লীগায় ফিরেছিলেন তিনি। কিন্তু হ্যামস্ট্রিংয়ের চোট পান ম্যাচের শেষ সময়ে।

এ মৌসুমে বেনফিকা থেকে বার্সায় যোগ দেয়া পর্তুগিজ ডিফেন্ডার মাঠের বাইরে চলে যাওয়ায় শেষ পাঁচ মিনিট ১০ জন নিয়ে খেলেছে দল। ৪ মার্চ লা লীগায় অ্যাটলেটিকোকে ন্যুক্যাম্পে স্বাগত জানাবে বার্সা। পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে থাকা মাদ্রিদের ক্লাবের বিপক্ষে ওই ম্যাচেই খানিকটা নিশ্চিত হয়ে যাবে শিরোপার লড়াই। ওই ম্যাচে দেখা যাবে না সেমেদোকে। ১৪ মার্চ চেলসির বিপক্ষে ন্যুক্যাম্পে চ্যাম্পিয়ন্স লীগের শেষ ষোলোর দ্বিতীয় লেগেও খেলতে পারবেন না তিনি। তাছাড়া লাস পালমাস ও অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে লা লীগায় তাকে পাবে না বার্সা। সেমেদোর ফেরার সম্ভাবনা আছে ৩১ মার্চ সেভিয়ার বিপক্ষে লীগ ম্যাচে। ওয়েবসাইট।

আরও পড়ুন
pran
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

mans-world

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.