অস্ট্রেলিয়া সিরিজের পর অবসরে মরকেল

  যুগান্তর ডেস্ক    ২৭ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

দক্ষিণ আফ্রিকার পেস আক্রমণের অন্যতম বড় ভরসা মরনে মরকেলের আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর সময় হঠাৎই ঘনিয়ে এলো। ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজের পরই অবসরে যাচ্ছেন প্রোটিয়া পেসার। ৩৩ বছর বয়সী মরকেল ৮৩টি টেস্ট, ১১৭টি ওয়ানডে এবং ৪৪টি টি ২০ ম্যাচ খেলেছেন দেশের হয়ে। সব মিলিয়ে তিন সংস্করণে তার উইকেট সংখ্যা ৫২৯।

‘এটা খুবই কঠিন একটা সিদ্ধান্ত ছিল। তবে আমার মনে হয়েছে নতুন একটি অধ্যায় শুরুর জন্য এটাই সঠিক সময়।’ মরকেল সোমবার অবসরের ঘোষণা দিয়ে বলেছেন, ‘আমার নবীন একটা পরিবার, বউও বিদেশি। আন্তর্জাতিক ক্রিকেটের লাগাতার চাপ আমাদের ওপর বেশ চাপ তৈরি করছে। পরিবারকে এগিয়ে রাখছি। এই সিদ্ধান্তে তাই আমাদের এগিয়ে যাওয়াটা সহজ হবে।’

মরকেল টেস্টে ২৯৪ উইকেট নিয়েছেন ২৮.০৮ গড়ে। অস্ট্রেলিয়ার বিপক্ষে চার টেস্টের সিরিজে তার লক্ষ্য থাকবে ৩০০ উইকেটের মাইলফলক পেরিয়ে অবসরে যাওয়া। আন্তর্জাতিক ক্রিকেট ছাড়লেও খেলা চালিয়ে যাবেন মরকেল। তিনি নিজেই জানিয়েছেন, ‘আমি অনুভব করি যে আমার ক্রিকেটকে এখনও অনেক কিছু দেয়ার আছে। সামনে কী আছে তা ভেবে আমি খুব রোমাঞ্চিত।’ ওয়েবসাইট।

আজ ফাইনাল

ঢাকা প্রথম বিভাগ নারী ক্রিকেট লীগের ফাইনাল আজ। গুলশান ইয়ুথ ক্লাব মাঠে ফাইনালে শেখ রাসেল স্পোর্টস ডেভেলপমেন্ট একাডেমির প্রতিপক্ষ সিটি ক্লাব। ৪০ ওভারের ম্যাচটি শুরু হবে সকাল ৯টা ৩০ মিনিটে। চ্যাম্পিয়ন দল আগামী নারী প্রিমিয়ার লীগে খেলার যোগ্যতা অর্জন করবে।

ত্রিশালে ক্রীড়া

ময়মনসিংহের ত্রিশালের দরিরামপুর শুকতারা বিদ্যানিকেতনের বার্ষিক ক্রীড়া অনুষ্ঠিত হয়েছে সোমবার। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ইব্রাহিম

খলিলের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা পরিষদের

চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান। সহকারী শিক্ষক শহিদ উল্লাহর সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামাল হোসেন আকন্দ। ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×