২০২২ বেইজিং অলিম্পিকের মাসকট পান্ডা

  এএফপি ১৯ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

বেইজিং

২০২২ বেইজিং শীতকালীন অলিম্পিকের অফিশিয়াল মাসকট হিসেবে চীনের আইকনিক প্রাণী পান্ডাকে বেছে নেয়া হয়েছে। শীতকালীন আসরের আয়োজক কমিটি মঙ্গলবার এ ঘোষণা দিয়েছে। ২০২২ শীতকালীন অলিম্পিক গেমসের জন্য বেইজিং আয়োজক কমিটি কালো এবং সাদা ভালুকের ছবি দিয়ে টুইটে লিখেছে, ‘গোল্ডেন হার্ট অ্যান্ড এ লাভ অব অল থিংকস উইন্টার স্পোর্টস’।

প্যারাঅলিম্পিক শীতকালীন গেমসের জন্য যে মাসকট প্রকাশ করা হয়েছে তার নাম ‘শুয়েরন রন’। বেইজিংই একমাত্র শহর যারা একসঙ্গে শীত অলিম্পিক এবং প্যারাঅলিম্পিক আয়োজন করবে। ২০১৫তে এই আসর আয়োজনের সুযোগ পায় বেইজিং।

এর আগে ২০০৮ সালে সফলভাবে গ্রীষ্মকালীন অলিম্পিক আয়োজন করে তারা। বেইজিংকে শীতকালীন গেমসের জন্য কৃত্রিম তুষারের ব্যাপক ব্যবহারের ওপর নির্ভর করতে হবে। তারা বলছে, ওই সময় অলিম্পিকের জন্য ক্রীড়া ভেন্যু এবং অন্যান্য অবকাঠামোয় বিনিয়োগের জন্য ১.৫ বিলিয়ন ডলারের বাজেট করবে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×